• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সফল অস্ত্রোপচারে ‘বড় জয়’ উদযাপন পেলের

  ক্রীড়া ডেস্ক

০৭ সেপ্টেম্বর ২০২১, ১৭:১২
ব্রাজিল কিংবদন্তি পেলে
ব্রাজিল কিংবদন্তি পেলে। (ছবি: সংগৃহীত)

কোলনে টিউমার নিয়ে ছয় দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন ব্রাজিল কিংবদন্তি পেলে। তবে গত সোমবার ইনস্টাগ্রামে তিনি জানিয়েছেন, সেটা অস্ত্রোপচারের মাধ্যমে ভালোভাবেই সরিয়ে ফেলা হয়েছে তার শরীর থেকে। একে ‘বড় জয়’ বলেও আখ্যা দিলেন তিনি।

সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হসপিটালে গেল সপ্তাহে রুটিন চেকআপের সময় তার শরীরে টিউমার ধরা পড়ে। সেটা সরিয়ে ফেলা হয়েছে বলে গত সোমবার জানান পেলে। তিনি লিখেন, ‘আমি এখন বেশ ভালো বোধ করছি, ডাক্তার ফ্যাবিও ও মিগুয়েল আমার স্বাস্থ্যের তদারকি করছে, এজন্যে ঈশ্বরকে ধন্যবাদ।’

তার শরীরের অস্ত্রোপচারটি গত শনিবার করা হয়েছে বলে জানান পেলে। তিনি লিখেন, ‘গেল শনিবার আমার অস্ত্রোপচার সম্পন্ন হয়, আমার ডান কোলন থেকে একটা সন্দেহজনক টিউমার সরিয়ে ফেলতেই ছিল সেই চেষ্টা। গেল সপ্তাহে যেমনটা জানিয়েছিলাম, এটা একটা পরীক্ষায় ধরা পড়েছিল।’

এই সফল অস্ত্রোপচারকে নিজের জয় হিসেবে দেখছেন পেলে। সেই পোস্টে লিখলেন, ‘সৌভাগ্যক্রমে, আমি আমার বড় জয়গুলোর আনন্দ আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পারি। আমি এই ম্যাচটায় হাসিমুখেই খেলেছি। পরিবার ও বন্ধুদেরকে সঙ্গে পেয়েছি বলে মনেও অনেক আনন্দ ও আশা ছিল এ সময়।’ হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য এ বিষয়ে এখনো কিছুই জানায়নি।

২০১২ সালে কোমরের অস্ত্রোপচারের পর থেকেই তার চলাচলে কিছুটা সমস্যার মুখে পড়েছেন তিনি। এরপর থেকে যতবারই জনসম্মুখে এসেছেন, হয় ক্রাচে ভর করে, কিংবা হুইল চেয়ারে দেখা গেছে তাকে। শেষ কয়েক বছরে কিডনি ও প্রোস্টেটের কারণেও বেশ কয়েকবার হাসপাতালে যেতে হয়েছে তাকে।

আরও পড়ুন : এবার ডোমিঙ্গোকে কাঠগড়ায় তুলছেন মাশরাফি

ব্রাজিলের হয়ে কীর্তির শেষ নেই পেলের। ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে জিতেছেন তিনটি বিশ্বকাপ, ব্রাজিলের আন্তর্জাতিক ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাও তিনিই। সেজন্যে দক্ষিণ আমেরিকান দেশটি তো বটেই, বিশ্বজোড়া খ্যাতি আছে তার। সর্বকালের সেরাদের ছোট্ট তালিকায় চূড়ার দিকেই আছে তার নাম।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড