• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফিরে যাচ্ছেন বিতর্কিত মার্টিনেজরা

  ক্রীড়া ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২১, ২১:০৯
এমিলিয়ানো মার্টিনেজ
এমিলিয়ানো মার্টিনেজ। (ছবি: সংগৃহীত)

আর্জেন্টাইন দলের চার ফুটবলারের কোয়ারেন্টাইনজনিত ঝামেলার কারণে অমীমাংসিত অবস্থায় শেষ হয়ে গেছে ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার সুপার ক্লাসিকো ম্যাচ। সেই চার ফুটবলারের মধ্য থেকে দুইজন এখন জাতীয় দল ছেড়ে ফিরে যাচ্ছেন নিজের ক্লাবে।

অথচ রবিবার রাতটি হতে পারতো বিশ্ব ফুটবলের জন্য ধ্রুপদী এক রাত। কেননা দুই মাসের মধ্যে দ্বিতীয়বারের মতো মুখোমুখি হয়েছিল দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু কোয়ারেন্টাইনজনিত ঝামেলার কারণে ৫ মিনিটের বেশি মাঠে গড়ায়নি খেলা।

ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আসা বাধার কারণে, খেলা শুরুর পরেও স্থগিত করে দিতে হয়েছে। মূলত সমস্যা ছিল আর্জেন্টিনা দলের ইংলিশ প্রিমিয়ার লিগ খেলা চার ফুটবলারকে ঘিরে। সেই চার ফুটবলার হলে এমিলিয়ানো মার্টিনেজ, এমিলিয়ানো বুয়েন্দিয়া, জিওভান্নি লো সেলসো এবং ক্রিশ্চিয়ান রোমেরো।

এদের মধ্যে অ্যাস্টন ভিলার দুই ফুটবলার মার্টিনেজ ও বুয়েন্দিয়া আজই ফিরে যাচ্ছেন নিজ নিজ ক্লাবে যোগ দিতে। তবে সরাসরি ইংল্যান্ডে যাবেন না তারা। প্রথমে ক্রোয়েশিয়া যাবেন এ দুজন। সেখানে মুক্তভাবেই অনুশীলন করতে পারবেন তারা। পরে ক্রোয়েশিয়ায় সাতদিন থাকার পর যেতে পারবেন ইংল্যান্ডে।

আগামী শুক্রবার (১০ সেপ্টেম্বর) ভোরে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের নবম ম্যাচে বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। সেই ম্যাচটি খেলা হবে না মার্টিনেজ ও বুয়েন্দিয়ার। কেননা অ্যাস্টন ভিলার সঙ্গে আগেই চুক্তি করা হয়েছিল, ৫ তারিখের ম্যাচ খেলেই ছেড়ে দিতে হবে এ দুজনকে।

মার্টিনেজ আর বুয়েন্দিয়া ফিরে গেলেও, প্রিমিয়ার লিগের অন্য দুই ফুটবলার লো সেলসো এবং রোমেরোকে শেষ ম্যাচেও পাচ্ছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। টটেনহ্যাম হটস্পারের পক্ষ থেকে তাদেরকেও আজ ফিরে যাওয়ার জন্য চাপ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : ৩৯ বছর কোমায় থেকে বিদায় নিলেন অ্যাডামস

কিন্তু এ ক্ষেত্রে জোর দিতে পারবে না টটেনহ্যাম। কেননা অ্যাস্টন ভিলার মতো তারা এ বিষয়ে আগে কোনো চুক্তি করেনি। তাই শেষ ম্যাচ খেলেই রোমেরো ও লো সেলসোর ফেরার সম্ভাবনা বেশি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড