• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

খেলতে এসে সেনা অভ্যূত্থান দেখল মরক্কোর ফুটবলাররা

  ক্রীড়া ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:৩২
মরক্কোর ফুটবলাররা
মরক্কোর ফুটবলাররা। (ছবি: সংগৃহীত)

বিশ্বজুড়ে আলোচনায় ব্রাজিল ও আর্জেন্টিনার ম্যাচ। কোয়ারেন্টাইন নিয়ে ঝামেলায় খেলা শুরুর পাঁচ মিনিটের মাথায় স্থগিত হয়ে গেছে সুপার ক্লাসিকো। তবে এদিকে ঘটেছে আরও বড় এক ঘটনা। খেলতে গিয়ে সেনা অভ্যূত্থান দেখে এসেছেন মরক্কোর ফুটবলাররা।

ঘানার মাঠে তাদের বিপক্ষে খেলার কথা ছিল মরক্কোর। ম্যাচটি খেলতে সেখানে গিয়েছিলও তারা। কিন্তু হুট করেই গিনিতে শুরু হয় সেনা অভ্যুত্থান। এরপর কোনো রকমে বেঁচে ফিরেছেন মরক্কোর ফুটবলাররা। ফ্রান্সের দৈনিক লে'কিপকে নিজেদের ওই অভিজ্ঞতার কথা জানিয়েছেন দলটির কোচ ভাহিদ হালিহোজিচ।

তিনি বলেছেন, ‘হোটেল থেকে সারা দিন গুলির শব্দ শোনা যাচ্ছে। এখান থেকে বিমানবন্দরে যেতে এক ঘণ্টার মতো লাগবে। আমরা অনুমতির অপেক্ষায় আছি। আমাদের জন্য একটি উড়োজাহাজ তৈরি আছে। কিন্তু আমাদের বের হতে দেওয়া হচ্ছে না। বিমানবন্দরে যেতে আপনি যখন বাইরে গুলির শব্দ শুনবেন, তখন শতভাগ নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকাই স্বাবাভিক।’

আপাতত আফ্রিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি স্থগিত করেছে ফিফা। কবে আবার ম্যাচটি হবে, এ নিয়েও আপাতত কিছু জানায়নি সংস্থাটি। এ নিয়ে নিজেদের ওয়েবসাইটে একটি বিবৃতিও দিয়েছে তারা।

ফিফা বলেছে, ‘গিনির বর্তমান রাজনৈতিক ও নিরাপত্তা অবস্থা অনেক উত্তেজনায় ভরপুর। ফিফা ও সিএএফ পরিস্থিতি খুব ভালোভাবে পর্যবেক্ষণ করছে। ম্যাচ সংশ্লিষ্ট সব খেলোয়াড় ও ম্যাচ অফিশিয়ালদের নিরাপত্তার জন্য কাতার বিশ্বকাপ বাছাইয়ের গিনি ও মরক্কোর ম্যাচটি স্থগিত করা হয়েছে। যেটি কোক্রাইতে ৬ সেপ্টেম্বর হওয়ার কথা ছিল। ম্যাচটি পুনরায় কবে হবে, সেটি পরে জানানো হবে।’

শেষ পর্যন্ত ভালোভাবেই দেশে ফিরতে পেরেছেন মরক্কোর ফুটবলাররা। দেশটির পিএসজি তারকা আশরাফ হাকিমি সবাইকে ধন্যবাদ জানিয়েছেন তাদের জন্য প্রার্থনা করায়।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড