• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে বার্সায় মেসি, দ্রুতই আসছে চুক্তির ঘোষণা!

  ক্রীড়া ডেস্ক

০৫ আগস্ট ২০২১, ১২:৪৫
লিওনেল মেসি
লিওনেল মেসি। (ছবি: সংগৃহীত)

জীবনে এমন একটা ছুটি আর কখনো কাটাননি লিওনেল মেসি। কোপা আমেরিকা দিয়ে যে আন্তর্জাতিক শিরোপার আক্ষেপটা শেষ হয়েছে তার। এমন এক বোঝা কাঁধ থেকে নেমে যাওয়ার পর থেকেই ফুরফুরে মেজাজে আছেন আর্জেন্টাইন অধিনায়ক। ছুটি কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে, স্পেনের সাগরতীরে।

ছুটি কাটিয়ে অবশেষে বার্সেলোনায় ফিরেছেন খুদে ম্যাজিশিয়ান। ইউরোপীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, নতুন চুক্তির ঘোষণা আসছে যে কোনো সময়।

স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, বেশ কয়েক সপ্তাহ আগেই দুই পক্ষের মৌখিক চুক্তিটা হয়ে গেছে। শুধু কাগুজের চুক্তিটাই বাকি ছিল। মেসি বার্সেলোনায় ফেরায় প্রায় পরিষ্কার হয়ে গেছে যে, চুক্তির ঘোষণা আসছে যে কোনো সময়।

সকল স্প্যানিশ গণমাধ্যমই জানিয়েছে, তিন সপ্তাহ আগেই দুই পক্ষের মৌখিক চুক্তি হয়ে গেছে। এই চুক্তির ফলে আগামী ৫ বছর বার্সেলোনাতেই থাকবেন মেসি। যদিও শেষ তিন বছরে তিনি খেলতে পারবেন যুক্তরাষ্ট্রে, তখন তিনি থাকবেন ক্লাবের দূত হিসেবে; চুক্তিতে আছে এমন ধারাও।

তবে এই চুক্তি হয়েছে মূলত দুটো কারণে। প্রথমটা মেসি নিজে। আগের চুক্তিতে যত আয় মেসির মেসির, নতুন চুক্তিতে থাকছে না এর অর্ধেকেরও বেশি অর্থ। এরপরও লা লিগার বেঁধে দেওয়া বছরপ্রতি বেতন বাবত ২০০ মিলিয়ন ইউরোর বিধিনিষেধের কারণে সম্ভব ছিল না বিষয়টা। ফলে শঙ্কা বাড়ছিল ক্রমেই, মেসিকে আর দলে টানতে পারবে তো বার্সা?

আরও পড়ুন : আগামী ম্যাচেই সিরিজ নিশ্চিত করতে চাই : আফিফ

অবশেষে লা লিগার একটা সিদ্ধান্তেই খুলেছে জট। আমেরিকান এক লগ্নিকারক প্রতিষ্ঠানের সঙ্গে প্রায় এক বিলিয়নেরও বেশি ইউরোর চুক্তির ফলে ক্লাব পাবে একটা বড় অঙ্কের অর্থ, যার একটা বড় অংশ ব্যবহার করা যাবে বেতনেও। এ কারণেই মূলত মেসিকে নতুন চুক্তি দেওয়াটা সহজ হয়ে গেছে বার্সার। তবে খেলোয়াড়দের কমানোর প্রক্রিয়াটা বার্সেলোনার বন্ধ হয়নি। যেখানে সফল হলে বার্সার কাজটা আরও সহজ হয়ে যাবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড