• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের পিএফএ’র বর্ষসেরা ফুটবলার ডি ব্রুইন

  ক্রীড়া ডেস্ক

০৭ জুন ২০২১, ১০:৩২
কেভিন ডি ব্রুইন
কেভিন ডি ব্রুইন। (ছবি: সংগৃহীত)

২০২০-২১ মৌসুমের প্রোফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশন (পিএফএ) এর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। থিয়েরি হেনরি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর পর টানা দ্বিতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলারদের ভোটে এই পুরস্কার জিতলেন তিনি।

চলতি মৌসুমে ম্যানসিটির প্রিমিয়ার লিগের শিরোপা জয়ে দারুণ ভূমিকা রাখেন ডি ব্রুইন। দলকে লিগ চ্যাম্পিয়ন করতে নিজে ৬টি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ১২টি গোল করিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের সঙ্গে এবার লিগ কাপও জিতেছে ম্যানচেস্টারের দলটি, উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তবে শিরোপা ছোঁয়া হয়নি ব্রুইনের।

পিএফএর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জয়ের লড়াইয়ে ডি ব্রুইন লড়েছেন তারই ক্লাব সতীর্থ ফিল ফোডেন, রুবেন ডিয়াজ ও ইয়াকি গুন্দোয়ানের সঙ্গে। ম্যানসিটির বাইরে তার প্রতিযোগিতা ছিল দুর্দান্ত মৌসুম কাটানো ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেজ এবং ও টটেনহ্যাম হটস্পার্সের হ্যারি কেইনের সঙ্গেও।

হেনরি, রোনালদোর মতো টানা দ্বিতীয়বার এই বর্ষসেরা পুরস্কার জিতে ডি ব্রুইন বলেন, ‘টানা দ্বিতীয়বার পুরস্কারটি জিতে আমি সম্মানিত ও গর্বিত বোধ করছি। ফুটবলের দুই কিংবদন্তির কথা বলা হচ্ছে; একজন সবসময়ের সেরা স্ট্রাইকারদের অন্যতম (থিয়েরি) এবং আরেকজন বর্তমানের সেরা দুই ফুটবলারের একজন (রোনালদো), তাদের মতো কিছু করতে পারাটা দুর্দান্ত।’

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে মোট ৪০ ম্যাচ খেলে ১০ গোল করার পাশপাশি সতীর্থদের দিয়ে ১৮টি করিয়েছেন ডি ব্রুইন।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড