• বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ৩ আষাঢ় ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

খরা কাটিয়ে শিরোপার সুবাস পাচ্ছে ইউনাইটেড

  ক্রীড়া ডেস্ক

০৭ মে ২০২১, ০৯:২৪
ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমা ম্যাচ
ম্যানচেস্টার ইউনাইটেড ও রোমা ম্যাচ। (ছবি: সংগৃহীত)

ম্যানচেস্টার ইউনাইটেডের ট্রফি কেসে সর্বশেষ শিরোপাটা এসেছিল সেই ২০১৭ সালে। হোসে মরিনহোর হাত ধরে জেতা সেই ইউরোপা লিগটার পর আর যোগ হয়নি কিছু। অবশেষে সে খরা কাটল বলে! ইউরোপা লিগের সেমিফাইনালে রোমার বিপক্ষে সামগ্রিক ৮-৫ গোলের ফলাফল নিয়ে দলটি চলে গেছে ফাইনালে।

সেমিফাইনালের দ্বিতীয় লেগে অবশ্য হারের বিস্বাদই নিতে হয়েছে কোচ ওলে গুনার সোলশায়ারের শিষ্যদের। ইতালিয়ান ক্লাবটির মাঠে ইউনাইটেড হেরেছে ৩-২ গোলে। তবে প্রথম লেগেই রোমাকে ৬-২ গোলে হারিয়ে ফাইনালে ওঠার পথটা সহজ করে রেখেছিল দলটি। যার ফলে দ্বিতীয় লেগের এই হারে কোনো সমস্যাই হয়নি দলটির।

তবে প্রথম লেগের জয়ের পর দ্বিতীয় লেগেও শুরুটা দারুণ হয় ইউনাইটেডের। তবে সে যাত্রায় গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এডিনসন কাভানি। তার চিপ ক্রসবারের ওপরে পড়ে বাইরে চলে যায়। মিনিট সাতেক পরই অবশ্য তার শট ছিল লক্ষ্যে। প্রাণপণে প্রতিহত করেন রোমা গোলরক্ষক। তবে ৩৯ মিনিটে আর আগের দুইবারের পুনরাবৃত্তি হয়নি আর। ফ্রেডের পাস পেয়ে কিছুটা এগিয়ে গিয়ে প্রতিপক্ষ গোলমুখে করে বসেন শট। তাতেই এগিয়ে যায় দল।

তবে রেড ডেভিলরা রোমার জবাবটা পায় দ্বিতীয়ার্ধে। ৫৭ মিনিটে এডিন জেকোর গোলের মিনিট দুয়েক পর ব্রায়ান ক্রিসতান্তের দূরপাল্লার শট খুঁজে নেয় ইউনাইটেড জাল।

প্রথমার্ধে তিনটে নিশ্চিত সুযোগ ঠেকিয়েছিলেন গোলরক্ষক ডেভিড ডি গেয়া। এ ধারা অব্যহত ছিল পরের অর্ধেও। দ্বিতীয় গোলের পরের কয়েক মিনিটে আরও ঝাপটা এসেছে তার দলের ওপর। কিন্তু দারুণ দক্ষতায় সেসব ঠেকিয়ে দলকে রাখেন লড়াইয়ে।

৬৮ মিনিটে ব্রুনো ফের্নান্দেজের ক্রসে মাথা ছুঁইয়েই ম্যাচে সমতা ফেরান সেই কাভানিই। শেষ দিকে সাত মিনিট বাকি থাকা কালে জালেভস্কির শট জড়ায় ইউনাইটেডের জালে। ফলে ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

তবে আগের লেগের বিশাল জয় থাকায় এতে কোনো সমস্যাই হয়নি ইউনাইটেডের। ৮-৫ ব্যবধানে লড়াই জিতে পৌঁছে যায় ফাইনালে।

ইউরোপা লিগের ফাইনাল হবে আগামী ২৬ মে। পোল্যান্ডের গোডাইন্সকে ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হবে ভিয়ারিয়ালের। যা জিতলে ২০১৭ সালের পর প্রথম শিরোপা অর্জন করবে সোলশায়ারের শিষ্যরা, যা ইউনাইটেডের ডাগ আউটে হবে তারও প্রথম শিরোপাও।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড