• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রোনালদোর জোড়া গোল, শীর্ষ চারে টিকে রইল জুভেন্তাস

  ক্রীড়া ডেস্ক

০৩ মে ২০২১, ১১:০৬
বল দখলে ক্রিশ্চিয়ানো রোনালদো
বল দখলে ক্রিশ্চিয়ানো রোনালদো। (ছবি: সংগৃহীত)

চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা শেষ হয়েছে আগেই, ফিকে হওয়ার পথে ছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগে খেলার সম্ভাবনাও। তবে এ যাত্রায় ইতালিয়ান সিরি আ'র টানা ৯ বারের চ্যাম্পিয়নদের আশা বাঁচিয়ে রাখলেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো।

রবিবার (২ মার্চ) রাতে উদিনেসের বিপক্ষে ২-১ গোলের জয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে জুভেন্টাস। দলের জয়ে দুইটি গোলই করেছেন রোনালদো। মাত্র ছয় মিনিটের ব্যবধানে তার জোড়া গোলে পরাজয়ের শঙ্কা দূর করে দুর্দান্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে জুভেন্টাস।

প্রতিপক্ষের মাঠে খেলতে গিয়ে ম্যাচের শুরুতেই গোল হজম করে বসে তুরিনের ওল্ড লেডিরা। মাত্র ১০ মিনিটের মাথায় ম্যাচের প্রথম গোলটি করেন উদিনেসের আর্জেন্টাইন ডিফেন্ডার নাহুয়েল মোলিনা। এই এক গোল শোধ করতে রীতিমতো ঘাম ঝরেছে আন্দ্রে পিরলোর শিষ্যদের।

ম্যাচের প্রথমার্ধে আর গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও গোলের তালা ভাঙতে পারছিল না জুভেন্টাস। তাদের জন্য আশীর্বাদ হয়ে আসে পেনাল্টি। ম্যাচের ৮৩ মিনিটের সময় প্রতিপক্ষ খেলোয়াড়ের হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় জুভেন্টাস। সেখান থেকে সমতা ফেরান রোনালদো।

এর মিনিট ছয়েক পর আদ্রিয়ান র‍্যাবিয়টের মাপা ক্রসে গোলবারের খুব কাছ থেকে হেড করে বল জালে জড়ান পাঁচবারের ব্যালন ডি অর জয়ী রোনালদো। তার এই গোলেই জয় নিশ্চিত হয় জুভেন্টাসের, বেঁচে যায় চ্যাম্পিয়নস লিগে খেলার আশা।

ম্যাচটি শুরুর আগে ৬৬ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে ছিল জুভেন্টাস। কিন্তু চ্যাম্পিয়নস লিগ খেলতে হলে লিগ শেষ করতে হবে সেরা চারে থেকে। উদিনেসেকে হারিয়ে ৩৪ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে জুভেন্টাস।

অন্যদিকে টেবিলের দুই নম্বর দল আটলান্টা নিজেদের ম্যাচ ড্র করায় মাঠের বাইরে থেকে শিরোপা নিশ্চিত হয়ে গেছে ইন্টার মিলানের। দীর্ঘ ১১ বছর পর সিরি আ'র শিরোপা জিতল তারা। এ নিয়ে ১৯তম বারের ইতালির ঘরোয়া ফুটবল সর্বোচ্চ মর্যাদার আসরে চ্যাম্পিয়ন হলো মিলানের দলটি।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড