• বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৬ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসির রেকর্ডে ভাগ বসালেন রোনালদো

  ক্রীড়া ডেস্ক

২৫ নভেম্বর ২০২০, ১৩:২৫
মেসি ও রোনালদো
লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। (ছবি : সংগৃহীত)

উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপপর্বের চতুর্থ রাউন্ডের ম্যাচে জয় পেয়েছে বার্সেলোনা ও জুভেন্টাস। ফেরেঙ্কভারোসকে ২-১ গোলে হারিয়েছে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। একই সময়ে হওয়া ম্যাচে ডায়নামো কিয়েভের বিপক্ষে বার্সেলোনার জয় ৪-০ গোলে। এ দুই ম্যাচে হয়েছে ভিন্ন দুই রেকর্ড।

ডায়নামো কিয়েভের বিপক্ষে চার গোলের জয়ে চার ম্যাচ শেষে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে শেষ ষোলো তথা নকআউট পর্বের টিকিট নিশ্চিত হয়েছে বার্সেলোনার। এ নিয়ে টানা ১৭ মৌসুম চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে উঠল বার্সেলোনা। এর আগে শুধুমাত্র রিয়াল মাদ্রিদ করতে পেরেছিল এমন অর্জন।

অন্যদিকে ফেরেঙ্কভারোসের বিপক্ষে জুভেন্টাসের জয়ে প্রথম গোলটি করেছিলেন দলের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে এটি তার প্রথম গোল এবং সবমিলিয়ে রেকর্ড ১৩১টি গোলের মালিক হলেন তিনি।

আরও পড়ুন : ভারতের দুই খেলোয়াড়কে আগ্রাসী হতে হবে : ক্লার্ক

রোনালদো এই ১৩১ গোলের মধ্যে ৭০টিই করেছেন ঘরের মাঠে। এটিও চ্যাম্পিয়নস লিগের রেকর্ড। টুর্নামেন্টের ইতিহাসে ঘরের মাঠে সর্বোচ্চ ৭০টি গোলের রেকর্ড ছিল চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির। এবার তার রেকর্ডে ভাগ বসালেন রোনালদো। চ্যাম্পিয়নস লিগে বাকি ৬১ গোল প্রতিপক্ষের মাঠে করেছেন তিনি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড