• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

২৫ দিনের প্রস্তুতিতে সিরিজ জিতেছি : জেমি ডে

  ক্রীড়া ডেস্ক

১৮ নভেম্বর ২০২০, ১১:১০
জেমি ডে
জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। (ছবি : সংগৃহীত)

করেনো ভাইরাসে আক্রান্ত হওয়ায় নেপালের বিপক্ষে মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে ডাগআউটে থাকতে পারেননি জাতীয় ফুটবল দলের প্রধান কোচ জেমি ডে। ম্যাচটি তিনি দেখেছেন হোটেলে টেলিভিশনে। যে কারণে অনেক দিন পর জাতীয় ফুটবল দলের ট্রফিজয়ের সময়ে তিনি থাকতে পারেননি তার শিষ্যদের সঙ্গে।

দুই ম্যাচে কেমন খেললো বাংলাদেশ? জেমির অধীনে জামাল ভূঁইয়ারা প্রথম ম্যাচ জিতেছে ২-০ গোলে, তার সহকারী স্টুয়ার্ট ওয়াটকিসের অধীনে দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র। দুই ম্যাচ সিরিজ বাংলাদেশ জিতেছে ১-০ ব্যবধানে। ম্যাচের পর ট্রফি নিয়ে উচ্ছ্বাস করেছেন জীবন, সুফিল, সাদ উদ্দিনরা।

কোনো টুর্নামেন্ট নয়। ট্রফিটি সিরিজের। এর আগেও বাংলাদেশ ইন্টারন্যাশনাল সিরিজ খেলেছে। তবে ট্রফি প্রদান এবারই প্রথম। হোক সিরিজ জয়ের- ট্রফি তো ট্রফিই।

ম্যাচের পর যোগাযোগ করা হলে হোটেল থেকে প্রধান কোচ জেমি ডে বলেছেন, ‘মাত্র ২৫ দিনের প্রস্তুতিতে আমরা সিরিজ জিতেছি। দুই ম্যাচের একটি জয়, একটি অপরাজিত। দুটি গোল, দারুণ অর্জনই বলবো আমি। এ অর্জনের সব কৃতিত্ব খেলোয়াড় ও স্টাফদের।’

আরও পড়ুন : টানা তিন ফ্রেন্ডলি সিরিজ জিতল বাংলাদেশ

কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের আগে দারুণ প্রস্তুতিও তো হলো তাই না? কোচ জেমি বলেন, ‘ওই ম্যাচের আগে আরো দুটি শক্ত প্রতিপক্ষের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলা দরকার। কারণ, ৪ ডিসেম্বরের ম্যাচ সামনে রেখে কাতার ভালো প্রস্তুতি নিয়েছে। এই ফিফা উইন্ডোতে তারাও দুটি ম্যাচ খেলেছে।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড