• মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

'পেনাল্টি বন্ধ করলে আর রামোস থাকবো না'

  ক্রীড়া ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১১:০৬
সার্জিও রামোস
সার্জিও রামোস (ছবি : সংগৃহীত)

রিয়াল মাদ্রিদ হোক কিংবা স্পেন- পেনাল্টি শটের ক্ষেত্রে সার্জিও রামোসই যেন ভরসার নাম। বারবার এর প্রতিদানও দিয়েছেন তিনি। ক্লাব ও জাতীয় দলের হয়ে টানা ২৫ পেনাল্টি শট থেকে গোল করেছেন এই ডিফেন্ডার। যদিও সবশেষ সুইজারল্যান্ডের বিপক্ষে নেশনস লিগে টানা দুই পেনাল্টি মিস করে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

এই ম্যাচেই আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন রামোস। সুইজারল্যান্ডের বিপক্ষে ছিল তার স্পেনের হয়ে ১৭৭তম ম্যাচ। ইতালিয়ান কিংবদন্তি জিয়ানলুইজি বুফনকে ছাড়িয়ে ইউরোপিয়ান ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি নিজের করে নেন স্পেনের এই ডিফেন্ডার।

অনন্য এই মাইলফলকের ম্যাচটি অবশ্য সুখকর হয়নি তার জন্য। পেনাল্টি মিসের পাশাপাশি তার দলও এই ম্যাচে ড্র করেছে। তবে পেনাল্টি মিসের করলেও নিজের সামর্থ্য নিয়ে সন্দিহান নন রামোস। পেনাল্টি নেয়া বন্ধ করে দিলে তিনি আর রামোস থাকবেন না বলেই দাবি তার।

রিয়াল ডিফেন্ডার বলেন, ‘যদি আরও একটা পেনাল্টি হতো অবশ্যই সেটা আমি নিতাম। আমি যদি এমনটা না করি, তাহলে আমি আর আমি থাকব না। এটা খুব গর্বের বিষয় যে ম্যাচের দিক থেকে বুফনের মতো কাউকে ছাড়িয়ে গিয়েছি। দিন শেষে আপনি যখন চিন্তা করা বন্ধ করে দিবেন, তখনই আপনি ওপরে পৌঁছাতে পারবেন।’

স্পেনের হয়ে একটি বিশ্বকাপ ও দুইটি ইউরো জিতেছেন রামোস। দেশটির হয়ে সবচেয়ে বেশি ম্যাচও খেলেছেন তিনি। তবে এখনই তার ভাবনায় আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের চিন্তা নেই বলে জানিয়েছেন স্প্যানিশ অধিনায়ক।

তিনি বলেন, ‘আমি সেভিয়ার রাস্তায় দৌড়ে অনেক সময় কাটিয়েছি। এটার পেছনে অনেক কষ্ট আছে। সবশেষে যতক্ষণ আমি মনে করব, ততক্ষণ চালিয়ে যাব। আমার মাথা এখনও কাজ করছে, যা আমাকে চালিয়ে যেতে বলছে।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড