• রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফুটবল নিয়ে এখন কথা বলেন না মেসি-সুয়ারেজ

  ক্রীড়া ডেস্ক

১৬ নভেম্বর ২০২০, ১১:৫২
মেসি-সুয়ারেজ
মেসি-সুয়ারেজের বন্ধুত্ব। (ছবি : সংগৃহীত)

চলতি মৌসুমের শুরুতে উরুগুইয়ান তারকা ফুটবলার লুইস সুয়ারেজকে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে বিক্রি করে দিয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। যে কারণে এখন দল হিসেবে আলাদা হয়ে গেছেন লুইস সুয়ারেজ ও লিওনেল মেসি। তবে তাদের ব্যক্তিগত সম্পর্ক এখনও আগের মতোই রয়েছে।

দুইজন এখন দুই দলে খেললেও, তাদের মধ্যে কথাবার্তা হয় নিয়মিতই। যদিও সেগুলো এখন আর ফুটবল নিয়ে নয়। মূলত জীবনের নানান দিক নিয়েই এখন কথা বলেন সুয়ারেজ ও মেসি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন সুয়ারেজ।

মাঠ ও মাঠের বাইরে যে বন্ধুত্বটা ছিল মেসি-সুয়ারেজের, সেটি এখনও আছে আগের মতোই। শুধু বদলে গেছে কথার বিষয়বস্তু। এখন ফুটবল নিয়ে খুব একটা কথা বলেন না এ দুই বন্ধু। পারিবারিকভাবেও তাদের সম্পর্ক খুব ভালো হওয়ায় মূলত পরিবার নিয়েই হয় নানান কথা।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কাকে দেওয়া সাক্ষাৎকারে সুয়ারেজ বলেন, ‘আমরা এখনও অনেক কথা বলি। তবে সত্যি বলতে আমরা এখন জীবন নিয়েই বেশি কথা বলি। সম্প্রতি আমার এক সন্তানের জন্মদিন ছিল, মেসিরও। সেটি নিয়েও অনেক মজা হয়েছে।’

‘আমরা জীবনের ব্যাপারে কথা বলি, ভাইরাস নিয়ে আলোচনা করি, আশপাশের সবকিছুই আসে আমাদের কথায়। কিন্তু ফুটবল নিয়ে খুব কম কথা বলি আমরা। হয়তো কখনও গোল মিস করলে সেটা আসে আলোচনায়, কিংবা কোনো ট্যাকটিক্যাল বিষয়। আমরা ফুটবলের চেয়ে বেশি পরিবার নিয়েই চিন্তা করি।’

সুয়ারেজের বার্সেলোনা থেকে অ্যাটলেটিকো মাদ্রিদে যাওয়ার প্রক্রিয়াটা মোটেও সুখকর ছিল না। ক্লাব থেকে একপ্রকার বিতাড়িতই করা হয়েছে তাকে। নতুন কোচ রোনাল্ড কোম্যান সাফ জানিয়েছিলেন, তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। এছাড়া ক্লাব ম্যানেজম্যান্টের পক্ষ থেকেও তেমন কোন সৌজন্যতা পাননি সুয়ারেজ।

আরও পড়ুন : ফুটবলকে বিদায় জানালেন আর্জেন্টাইন তারকা মাচেরানো

সে বিষয়ে আবারও জিজ্ঞেস করা হলে সুয়ারেজ বলেন, ‘যেভাবে আমার ক্লাব ছাড়তে হয়েছে, তাতে আমি খুব কষ্ট পেয়েছিলাম, হতাশ ছিলাম। আগেও বলেছি এটা। তবে তারা যখন একটি দরজা বন্ধ করে, তখন পেশাদারিত্ব, কাজ কিংবা প্রতিভার মর্যাদা দেয়ার মতো আরও পাঁচটি দরজা খুলে যায়। আমি নিজেকে নিয়ে গর্বিত।’

বার্সেলোনা থেকে সুয়ারেজের বিদায়ের পর রীতিমতো গোলখরায় ভুগছে ক্লাবটি। অন্যদিকে নতুন ক্লাবের জার্সি গায়ে এরই মধ্যে ৬ ম্যাচে ৫ বার গোলের খাতায় নাম তুলেছেন সুয়ারেজ। আগামী ২১ নভেম্বর লা লিগার ম্যাচে প্রথমবারের মতো ক্লাব ছাড়ার পর বার্সেলোনার মুখোমুখি হবেন সুয়ারেজ।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড