• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাইফের দায়িত্ব নিচ্ছেন বিতর্কিত পল পুট

  ক্রীড়া ডেস্ক

২৮ অক্টোবর ২০২০, ১১:১৭
পল পুট
পল পুট (ছবি : সংগৃহীত)

ক্রোয়েশিয়ার দ্রাগো মামিচের ছেড়ে যাওয়া চেয়ার পূরণে নতুন কোচ খুঁজছিল সাইফ স্পোর্টিং ক্লাব। পেয়েও গেছে তারা। বেলজিয়ামের কোচ পল পুটকে আগামী মৌসুমে দেখা যাবে তাদের ডাগ আউটে। উয়েফা প্রো লাইসেন্সধারী কোচের ভিসার জন্য কাজও শুরু করে দিয়েছে ক্লাবটি।

৬৪ বছর বয়সী পুটের অভিজ্ঞতা কম নয়। জর্ডান, কেনিয়া, বুরকিনা ফাসো, গাম্বিয়া ও সবশেষ গিনি জাতীয় দলের দায়িত্ব সামলেছেন তিনি। এছাড়া বেলজিয়ামসহ বিভিন্ন দেশের ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা আছে তার।

তবে কোচিংয়ের লম্বা ভ্রমণে তিক্ত অভিজ্ঞতাও হয়েছে পুটের। নিজ দেশে ক্লাব কোচিংয়ে থাকার সময়ে ফিক্সিংয়ে যুক্ত থাকার অভিযোগে বেলজিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন তাকে তিন বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল।

এছাড়া জর্ডানেও নীতিবিরুদ্ধ কর্মকাণ্ডের কারণে তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ হতে হয়েছিল। সবশেষ গিনি ফুটবল ফেডারেশন পুটকে বরখাস্তের পাশাপাশি আজীবন নিষিদ্ধ করেছে।

তবে এই বিষয়গুলো নিয়ে চিন্তিত নন সাইফ স্পোর্টিংয়ের ব্যবস্থাপনা পরিচালক নাসিরুদ্দিন চৌধুরী। তিনি বলেছেন, ‘আমরা ফিফার সঙ্গে যোগাযোগ করেছি। সব ধরনের কাগজপত্র দেখেছি। তাতে করে কোনও সমস্যা দেখছি না। আমি নিজেও তো অনেক কোচকে বরখাস্ত করেছি। এখন কেউ যদি কোনও কোচকে নিষিদ্ধ করে সেটা তাদের বিষয়। এতে করে তার অন্য জায়গায় কোচিংয়ে প্রভাব পড়বে না। আর বেলজিয়ান কোচের দক্ষতার কারণে তাকে সাইফের কোচ হিসেবে চূড়ান্ত করা হয়েছে।’

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড