• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুঃসময় পেরিয়ে জয়ের দেখা পেল লিভারপুল

  ক্রীড়া ডেস্ক

২৫ অক্টোবর ২০২০, ১০:৩৪
ফিরমিনো
ফিরমিনোর গোলের মুহুর্ত (ছবি : সংগৃহীত)

অ্যাস্টন ভিলার কাছে ৭-২ হারের লজ্জার পর এভারটনের মাঠে ২-২ ড্র। চ্যাম্পিয়ন লিভারপুল হঠাৎই যেন বাধা পড়ে গিয়েছিল দুঃসময়ের হাতে। শনিবার নিজের মাঠে আবার তারা জয়ের দেখা পেলো। তবে নিচের দিকের দল শেফিল্ড ইউনাইটেডের কাছে একটা পরীক্ষাই দিতে হয়েছে। ১৩ মিনিটে স্যান্ডার বার্জের পেনাল্টি গোলে পিছিয়ে পড়েছিল তারা। ৪১ মিনিটে রবার্তো ফিরমিনো ও ৬৪ মিনিটে ডিয়োগো জোটার গোল শেষ পর্যন্ত জিতিয়েছে ২-১ ব্যবধানে।

এক সপ্তাহ আগে এভারটনের সঙ্গে ম্যাচে মারাত্মক চোট পান লিভারপুলের রক্ষণস্তম্ভ ভার্জিল ফন ডাইক। ডাচ এই সেন্টারব্যাককে দীর্ঘসময়ের জন্য হারিয়ে যে ভুগতে হবে সেটি বুঝতে পারছে লিভারপুল। ফন ডাইকের বিকল্প খুঁজে পাওয়াটা কোচ ইয়ুর্গেন ক্লপের খুব বড় একটা সমস্যা এখন। ফাবিনিয়োকে এ ম্যাচে খেলানো হয়েছে ফন ডাইকের জায়গায়, ফাবিনিয়োই পেনাল্টি উপহার দিয়েছেন শেফিল্ডকে। একদম বক্সের সংলগ্ন জায়গায় ফাবিনিয়ো ফাউল করেন অলিভার ম্যাকব্রুইনকে। ভারের সাহায্য নিয়ে রেফারি পেনাল্টি দেন শেফিল্ডকে, তা থেকেই গোল করেন বার্জ।

শেফিল্ড ইউনাইটে পয়েন্ট তালিকার ১৯ নম্বরে থেকে হাবুডুবু খাচ্ছে। কিন্তু এ ম্যাচে তারা ছিল ভীষণ উজ্জীবিত। তারপরও সাদিও মানে, মোহামেদ সালাহ,ফিরমিনোরা আক্রমণ করে গেছেন। মানের শট গোলকিপার ফিরিয়ে দিলে সেটিকে গোলে পরিণত করেছেন ফিরমিনো। বিরতির চার মিনিট আগে পাওয়া এই গোলের সঙ্গে দ্বিতীয়ার্ধে জোটার গোল জিতিয়েছে লিভারপুলকে। এই গোলের আগে আলেক্সান্ডার আরনল্ডের ক্রস থেকে বল জালে ঠেলে দিয়েছিলেন সালাহ। তবে ভার-সিদ্ধান্তে গোলটি বাতিল হয় সালাহ অফসাইডে থাকায়। সালাহর শট একবার ফিরেছে পোস্টে লেগেও।

এই জয়েও শীর্ষে ফেরা হলো না লিভারপুলের। এভারটনের সমান ১৩ পয়েন্ট তাদেরও। তবে একটি ম্যাচ কম খেলা এভারটন শীর্ষে আছে গোল ব্যবধানে।

লিভারপুল জিতলেও শনিবার জিততে পারেনি তাদের প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টারের দুই ক্লাব। ওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড গোলশূন্য ড্র করেছে চেলসির সঙ্গে। দুই বড় দলের ম্যাচের এমন ফল অপ্রত্যাশিত নয়। তবে ইউনাইটেডের নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটি জিততে পারেনি ওয়েস্ট হ্যামের মাঠে গিয়ে। মিকায়েল আন্তোনিওর ১৮ মিনিটের ‘অ্যাক্রোব্যাটিক’ গোলে পিছিয়ে পড়া সিটি পয়েন্ট বাঁচিয়েছে ৫১ মিনিটে দেওয়া ফিল ফডেনের গোলে।

এবারের প্রিমিয়ার লিগে এখনও নিচের অর্ধে সিটির অবস্থান। পাঁচ ম্যাচে সাকল্যে ৮ পয়েন্ট নিয়ে তারা ১২তম। তাদের কেবলই ওপরে থাকা ওয়েস্ট হ্যামেরও ৮ পয়েন্ট, তবে গোল ব্যবধানে আছে এগিয়ে। এ ম্যাচ সিটির জন্য আরেকটি কারণেও খারাপ অভিজ্ঞতা হয়ে থাকলো, পায়ে চোট পেয়েছেন সার্জিও আগুয়েরো। দ্বিতীয়ার্ধে খেলেননি। পায়ের পেশিতে টান পড়ায় আবারও আর্জেন্টাইন স্ট্রাইকারকে যেতে হতে পারে মাঠের বাইরে।

ম্যানচেস্টার ইউনাইটেড ম্যাচে একটি পেনাল্টি না পেয়ে ক্ষুব্ধ চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। অধিনায়ক সিজার অ্যাপিলিকুয়েতাকে বক্সে ফেলে দিয়েছিলেন হ্যারি ম্যাগুয়ার। কিন্তু ভার বাঁচিয়ে দিয়েছে ম্যাগুয়ার ও ইউনাইটেডকে। ল্যাম্পার্ডের দাবি, ‘ওটা পরিষ্কার পেনাল্টি ছিল। আপনি ধরে রাখতে পারেন, কিন্তু মাথা দিয়ে গুঁতো দিতে পারেন না।

ড্র করেও খুশি ইউনাইটেড। কারণ ১৯৩০ সালের পর এই প্রথম নিজের মাঠে টানা তৃতীয় হার থেকে রক্ষা পেয়েছে। ছয় ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ছয়ে আছে চেলসি, ইউনাইটেড পাঁচ ম্যাচ থেকে ৭ পয়েন্ট নিয়ে রয়েছে ১৫ নম্বরে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড