• বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

শ্রেয়াসের ব্যাটিংয়ে ভুল ধরিয়ে দিলেন জাফর

  ক্রীড়া ডেস্ক

১১ জুন ২০২২, ১৯:২৭
শ্রেয়াস আইয়ার (ছবি: সংগৃহীত)

ভারতের হয়ে নিয়মিত তিন নম্বরে ব্যাট করে থাকেন বিরাট কোহলি। তিনি বিশ্রামে থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলতি টি-টুয়েন্টি সিরিজে তিন নম্বরে ব্যাট করছেন শ্রেয়াস আইয়ার। যদিও এই জায়গায় তার ব্যাটিংয়ে বেশ কিছু দুর্বলতা ধরা পড়েছে ওয়াসিম জাফরের চোখে।

প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতে ২৭ বলে ৩৬ রান করেছেন আইয়ার। এর মধ্যে স্পিনারদের বিপক্ষে তিনটি ছক্কা হাঁকিয়েছেন এই ডানহাতি ব্যাটার। বিপরীতে পেসারদের বিপক্ষে তিনি নিতে পেরেছেন কেবল ১৩ রান। এমন পারফরম্যান্সের পর আইয়ারকে ব্যাটিংয়ের কৌশল বদলানোর পরামর্শ দিয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার জাফর।

তিনি বলেন, 'যদি ভবিষ্যতের কথা ভাবেন, তাহলে তাকে কিছু শটে উন্নতি করতে হবে। তাকে পেসারদের বিপক্ষে আক্রমণাত্মক হতে হবে। সে সেরা চারে ব্যাট করবে। সে এমন কেউ নয় যে নিচের দিকে ব্যাট করবে। তাই তাকে নিজের খেলার উন্নতি করতে হবে, বিশেষ করে পেসারদের বিপক্ষে বাউন্ডারি হাঁকাতে হবে। তাহলে তার ইনিংস আরও ভালো হবে। ১০-১৫ রান বেশি হবে যদি কয়েকটি বাউন্ডারি বেশি মারতে পারে।'

স্পিনারদের বিপক্ষে ১৫০ স্ট্রাইক রেটে খেলে থাকেন আইয়ার। যদিও পেসারদের বিপক্ষে তার স্ট্রাইক রেট ১৩০ এর আশেপাশে। সদ্য সমাপ্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসরে পেসারদের বিপক্ষে আইয়ারের স্ট্রাইক রেট ছিল ১২০ এর আশেপাশে। ব্যাটিংয়ে উন্নতির জন্য রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করারও পরামর্শ দিয়েছেন তিনি।

জাফর বলেন, 'আমরা জানি যে এ বছর বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়। সেখানে তাকে আরও কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে, সেখানে স্পিনারদের চেয়ে অনেক বেশি পেসারদের বিপক্ষে খেলতে হবে। তাই তার কাজ করার জন্য দুই মাসের মতো সময় পাবে। সে দারুণ খেলয়াড়, সে রাহুল দ্রাবিড়ের সঙ্গে কাজ করতে পারবে এবং খুঁজে বের করতে হবে কিভাবে সে নিজের খেলার উন্নতি করবে।'

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড