• শনিবার, ২২ জানুয়ারি ২০২২, ৮ মাঘ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোণঠাসা হয়েও লড়াকু পুজি পেল আফগানরা

  ক্রীড়া ডেস্ক

২৯ অক্টোবর ২০২১, ২১:৫৮
পাকিস্তান-আফগানিস্তান
পাকিস্তান-আফগানিস্তান ম্যাচ। (ছবি: সংগৃহীত)

১৮ রানে ২টি, ৭৬ রান তুলতে নেই ৬ উইকেট। পাকিস্তানি বোলারদের তোপে রীতিমত কোণঠাসা হয়ে পড়েছিল আফগানিস্তান। একশ করাই কঠিন মনে হচ্ছিল তখন। কিন্তু দলটি যে আফগানিস্তান, ভয়ডরহীন ক্রিকেট যাদের রক্তে। কঠিন পরিস্থিতি থেকে দলকে দারুণভাবে লড়াইয়ে ফেরালেন মোহাম্মদ নবি আর গুলবাদিন নাইব।

এই যুগলের ৪২ বলে ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে ভর করে ৬ উইকেটেই ১৪৭ রানের লড়াকু সংগ্রহ দাঁড় করিয়েছে আফগানরা। অর্থাৎ জিততে হলে পাকিস্তানের দরকার ১৪৮ রান।

দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। শুরু থেকেই তাদের চেপে ধরেন পাকিস্তানি বোলাররা। ১৩ রানের মধ্যে তুলে নেন ২ উইকেট।

ইনিংসের দ্বিতীয় ওভারে ইমাদ ওয়াসিমের শিকার হজরতউল্লাহ জাজাই (০)। পরের ওভারে মোহাম্মদ শাহজাদকে (৮) তুলে নেন শাহিন শাহ আফ্রিদি।

তবে উইকেট হারালেও চালিয়ে খেলা বন্ধ করেননি আফগান ব্যাটাররা। ফলে হাল ধরতে পারেনি মিডল অর্ডারও। ৭ বলে একটি করে চার-ছক্কায় আসঘর আফগান করেন ১০ রান। সমান বলে এক ছক্কায় ১০ করে ফেরেন রহমানুল্লাহ গুরবাজ।

৩৯ রানে ৪ উইকেট হারানোর পর কিছুটা ধরে খেলতে চেয়েছিলেন করিম জানাত আর নাজিবুল্লাহ জাদরান। তাতে রানগতি কমলেও উইকেট পতনের স্রোত খুব একটা কমেনি।

১৭ বলে ১৫ করে সাজঘরের পথ ধরেন করিম জানাত, ২১ বলে ২২ আসে জাদরানের ব্যাট থেকে। ৭৬ রানে ৬ উইকেট হারিয়ে বিপদে পড়ে আফগানিস্তান।

তবে এমন বিপদেও দারুণভাবে দলকে লড়াইয়ে ফেরান অধিনায়ক মোহাম্মদ নবি আর গুলবাদিন নাইব। সপ্তম উইকেটে তারা গড়েন ৪২ বলে ৬৯ রানের অবিচ্ছিন্ন জুটি। নাইম ২৫ বলে ৩৫ আর নবি ৩২ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ইমাদ ওয়াসিম। ২৫ রানে ২টি উইকেট শিকার করেন এই বাঁহাতি স্পিনার।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড