• বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলবেন না মরিস

  ক্রীড়া ডেস্ক

২৭ অক্টোবর ২০২১, ১৯:৪২
ক্রিস মরিস
দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ক্রিস মরিস। (ছবি: সংগৃহীত)

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে যেন হঠাৎ দুর্যোগ নেমে এলো। মঙ্গলবার বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্যারিবিয়দের বিপক্ষে কুইন্টন ডি কক দল থেকে নিজের নাম সরিয়ে নেন। এই ঘটনা নিয়ে ক্রিকেট মহলে চলছে তুমুল আলোচনা-সমালোচনা। ডি কক কাণ্ডের রেশ কাটতে না কাটতেই আজ পেসার ক্রিস মরিস জানান, দক্ষিণ আফ্রিকার হয়ে আর খেলবেন না তিনি।

অবসরের ঘোষণা না দিলেও দক্ষিণ আফ্রিকার হয়ে আর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে না ক্রিস মরিসকে। এক সাক্ষাৎকারে নিজের এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন প্রোটিয়া এই অলরাউন্ডার। সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের আচরণ নিয়েও মুখ খুলেছেন তিনি।

১৪তম আইপিএল আসরের সবচেয়ে দামি এই ক্রিকেটার বলেন, ‘বোর্ডের কর্মকর্তার সঙ্গে আমার কথা হয়েছে। ক্রিকেট বোর্ড আমার এবং ফাফ ডু প্লেসিস, ইমরান তাহিরের সঙ্গে যে কাজ করেছে তা তাদের ভাবা উচিত। এই বিষয় নিয়ে আর কোনো মন্তব্য করতে চাচ্ছি না। আমার সঙ্গে এক বছরের বেশি সময় ধরে কোনো প্রকার কথা বলা হয়নি। আমি কোনো আলোচনার অংশ নয়, তাই বোর্ডের ভিতর কি হচ্ছে আমার তা জানা নেই।’

মরিস এখন ঘরোয়া ক্রিকেট আর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মনোনিবেশ করতে চান। তিনটি ফরম্যাটেই দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা এই অলরাউন্ডার বলেন, ‘দক্ষিণ আফ্রিকার হয়ে আমার আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শেষ।’

আরও পড়ুন : আরও একটি হতাশার দিন দেখল বাংলাদেশ

২০১২ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে অভিষেকের পর ৪টি টেস্ট, ৪২টি ওয়ানডে ও ২৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন মরিস। তিন ফরম্যাট মিলে আন্তর্জাতিক ক্রিকেটে ২৯১২ রান ও ৯৪টি উইকেট রয়েছে সকল দেশের টি-টুয়েন্টি ক্রিকেট দাপিয়ে বেড়ানো এই ক্রিকেটারের।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড