• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তারা জন্মেছেন একই শহরে, খেলছেন ভিন্ন দলে

  ক্রীড়া ডেস্ক

১৮ অক্টোবর ২০২১, ২০:২০
নাসিম খুশি ও শোয়েব মালিক
নাসিম খুশি ও শোয়েব মালিক। (ছবি: সংগৃহীত)

ওমানের আল আমেরাত স্টেডিয়ামে পর্দা উঠেছে টি-টুয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের। উত্তর আরব সাগরের এই দেশটি নিজেদের মাঠে পাপুয়া নিউ গিনির সঙ্গে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করেছে। ওমানের উইকেটরক্ষক নাসিম খুশি ১৯৮২ সালে পাকিস্তানের পাঞ্জাবে শিয়ালকোট শহরে জন্মগ্রহণ করেন। একই বছর একই শহরে জন্মগ্রহণ করেন পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

কাকতালীয় ভাবে এই দুই ক্রিকেটারের জন্মসাল ও স্থানে মিল রয়েছে। অথচ দুইজন খেলেন দুই দেশের হয়ে। ওমান ক্রিকেট আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের পরিচিত করে তুলেছে বেশি দিন হয়নি। ২০০০ সালে ওমান ক্রিকেট আইসিসির অধিভুক্ত হয় এবং ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটের মর্যাদা লাভ করে।

শোয়েব মালিক এই বিশ্বকাপে টেন ডোসেটের পর সব চেয়ে বেশি বয়সী ক্রিকেটার। এই তালিকায় যুক্ত আছেন মালিকের নিজ দেশে জন্ম নেওয়া বর্তমান ওমান জাতীয় দলের উইকেট রক্ষক ব্যাটার নাসিম খুশি।

মালিকের মতো সারা ক্রিকেট বিশ্ব খুশিকে হয়তো চেনেন না। তবে একই স্থানে একই সালে জন্ম নেওয়া উভয় ক্রিকেটার বিশ্বকাপ খেলছেন দুদেশের হয়ে। তারা দুজন যেন এক সুতোয় বাঁধা।

আরও পড়ুন : বিশ্বকাপে আইরিশ পেসারের ডাবল হ্যাটট্রিক

বিশ্বকাপ মঞ্চে বিভিন্ন রকম রেকর্ড যেমন হয় তেমনি ভিন্ন রকমের বিশেষ কিছু বিষয় চোখে আসে বিশ্ববাসীর। নাসিম খুশির ২০১৭ সালে টি-টুয়েন্টি ক্রিকেটে অভিষিক্ত হয়। অন্যদিকে ২০০৬ সালে মালিকের টি-টুয়েন্টি ক্রিকেটে অভিষেক ঘটে। খুশি ১১ বছর পর এসে ভিন্নরকমের এক কীর্তি গড়লেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড