• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রতি ম্যাচেই মালিকের পরামর্শ নেবেন বাবর

  ক্রীড়া ডেস্ক

১৭ অক্টোবর ২০২১, ১৬:৫০
শোয়েব মালিক ও বাবর আজম
শোয়েব মালিক ও বাবর আজম। (ছবি: সংগৃহীত)

টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াডে শুরুতে ছিলেন না অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক। একদম শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন তিনি। সেটিও কি না স্কোয়াডে থাকা শোয়েব মাকসুদের ইনজুরির কারণে। এখন সেই মালিকের পরামর্শ নিয়েই বিশ্বকাপে এগুনোর কথা বলছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

প্রায় ২২ বছরের খেলোয়াড়ি জীবনে দীর্ঘদিন জাতীয় দলের অধিনায়কত্ব পালন করেছেন মালিক। যে কারণে পাকিস্তানের বর্তমান অধিনায়ক বাবর আজম এবার মালিকের সেই অভিজ্ঞতা কাজে লাগাতে চান। দুবাইয়ে এক সংবাদ সম্মেলনে বাবর জানিয়েছেন, যেকোনো ম্যাচে মাঠে নামার আগে পরিকল্পনা সাজাতে মালিকের কাছ থেকে পরামর্শ নেবেন তিনি।

এবারের আসরে ভালো করতে দলের সকল সিনিয়রের পরামর্শ মেনে খেলার প্রতিশ্রুতি বাবরের কণ্ঠে, ‘শোয়েব মালিক আমাদের থেকে অভিজ্ঞ। বিশেষ করে টি-টুয়েন্টি ক্রিকেটের সব কৌশল তার রপ্ত আছে। প্রতি ম্যাচের আগে তাই মালিক এবং অন্যান্য সিনিয়র অভিজ্ঞ খেলোয়াড়দের সঙ্গে পরামর্শ করা হবে। দলে তার থাকাটা অবশ্যই সবাইকে উৎসাহিত করছে।’

টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের হয়ে বাবর আজম নিজেই ইনিংসের উদ্বোধন করবেন। সঙ্গী হিসেবে পাবেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে। সাম্প্রতিক সময়ে এ দুজন একসঙ্গে নামা মানেই প্রতিপক্ষ বোলারদের বুকে কাঁপন ধরে যাওয়ার অবস্থা। রেকর্ড বলছে সে কথাই। টি-টুয়েন্টি ফরম্যাটে তাদের জুটির গড় ৫৫’র ওপরে।

রিজওয়ান অনেকদিন ধরেই নিয়মিত রান করছেন। বাবরও তো কম যান না। বর্তমান আইসিসি টি-টুয়েন্টি র‍্যাংকিংয়ের সেরা ব্যাটারের তালিকায় আছেন দুই নম্বরে। তবে নিজের সম্পর্কে নয়, সংবাদ সম্মেলনে বাবরের কণ্ঠে স্তুতি ঝরলো শুধুই রিজওয়ানকে নিয়ে, ‘সে পাকিস্থানের ব্যাটিং লাইনআপে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। তার সঙ্গে জুটি গড়ে দলকে শক্ত একটা ভিত গড়ে দিতে চাই আমি।’

এদিকে দুবাই যাওয়ার আগে দলের করা চার পরিবর্তন নিয়েও কথা বলেছেন বাবর, ‘নিউজিল্যান্ড এবং ইংল্যান্ড সিরিজ বাতিল হয়ে যাওয়ায়, আমরা ন্যাশনাল টি-টুয়েন্টি কাপ আয়োজন করি, যাতে করে বিশ্বকাপ দলে থাকা খেলোয়াড়দের ফর্ম যাচাই করা যায়। অনেকের ফর্ম সেখানে পড়তির দিকে ছিল, এ কারণেই শেষ মুহূর্তে দলে এই পরিবর্তন।’

অস্ট্রেলিয়ান কিংবদন্তি ব্যাটার ম্যাথু হেইডেনকে এবারের বিশ্বকাপ ব্যাটিং পরামর্শক হিসেবে পাচ্ছে পাকিস্তান। ইতোমধ্যে হেইডেন দলের সঙ্গে যোগ দিতে দুবাই পৌঁছেছেন। করোনা পরীক্ষার পর আপাতত একদিনের আইসোলেশনে রাখা হয়েছে তাকে।

আরও পড়ুন : হায়দার আলি হয়ে উঠছেন আরেকজন বাবর আজম

আগামী ২৪ অক্টোবর ভারতের সঙ্গে ম্যাচ দিতে শুরু হবে পাকিস্তানের টি-টুয়েন্টি বিশ্বকাপের যাত্রা। এর আগে ১৮ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ এবং ২০ অক্টোবর দক্ষিণ আফ্রিকার সাথে বিশ্বকাপ পূর্ব প্রস্তুতি ম্যাচ খেলবেন বাবর-রিজওয়ানরা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড