• রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলিকে বাংলাদেশি তরুণের খোলা চিঠি

  ক্রীড়া ডেস্ক

১২ অক্টোবর ২০২১, ১৭:৪৮
বিরাট কোহলি ও প্রান্তিক নওরোজ নাবিল
বিরাট কোহলি ও প্রান্তিক নওরোজ নাবিল। (ছবি: সংগৃহীত)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য প্রান্তিক নওরোজ নাবিল। তবে মাঠে নামার খুব বেশি সুযোগ হয়নি। বয়সের কোটা ১৯ পার না হওয়ায় এবারও টিকে গেছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলে।

মাঠের পারফরম্যান্স আড়াল করে প্রান্তিক আলোচনায় আসেন গত যুব বিশ্বকাপে আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে। যা মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সাবলীল বাচনভঙ্গিতে আলোচনায় উঠে আসেন প্রান্তিক। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ভক্ত তিনি। সম্প্রতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ থেকে এবারও খালি হাতে বিদায় নেওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু অধিনায়ক কোহলির উদ্দেশে খোলা চিঠি লিখেছেন প্রান্তিক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রান্তিক লিখেছেন, ‘প্রিয় বিরাট কোহলি, মানুষ তোমার কান্না দেখেছে আমি দেখেছি একজন খেলোয়াড়ের ক্রিকেটের প্রতি কতটা আবেগ। আমি জানি তুমি এখন নিজের জন্য নতুন করে একটি মানদণ্ড নির্ধারণ করবে এবং তুমি যা অর্জন করতে চেয়েছিলে তা শেষ না করা পর্যন্ত থামবে না। তোমার এই পরিবর্তন কেবল তোমার নিজের মধ্যেই সীমাবদ্ধ নয়, সেগুলো আমার মতো তরুণদের হৃদয়কে প্রভাবিত করে। তুমি শক্তির উৎস এবং আমাদের আশার প্রতিচ্ছবি। নেতৃত্ব একটি পদবি নয়, এটি একটি ব্যক্তিত্ব এবং তুমি তার মালিক।’

আরও পড়ুন : সাকিব থাকতে রাসেলকে প্রয়োজন নেই: গম্ভীর

বর্তমান সময়ে সেরাদের কাতারে প্রথম সারিতে অবস্থান কোহলির। তরুণ ক্রিকেটারদের কাছে অনুকরণীয় তিনি। ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়ে চলেছেন। তবে ‘নেতা’ কোহলি নিজের যোগ্যতা প্রমাণ করতে পারছেন না! অধিনায়ক কোহলির থলেতে নেই বড় কোন সাফল্য। অনেকটা বাধ্য হয়েই আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের পর ভারত টি-টুয়েন্টি দলের নেতৃত্ব থেকে সরে যাচ্ছেন। জানিয়ে দিয়েছেন, আগামী মৌসুম থেকে আইপিএলেও অধিনায়কত্ব করবেন না তিনি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড