• বুধবার, ২০ অক্টোবর ২০২১, ৫ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইপিএল তামিমকে ‘উপহার দিল’ নতুন চোট

  ক্রীড়া ডেস্ক

০৮ অক্টোবর ২০২১, ১৬:৪৬
তামিম ইকবাল
তামিম ইকবাল। (ছবি: সংগৃহীত)

হাঁটুর চোট থেকে সেরে উঠে তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে প্রস্তুত হতে গিয়েছিলেন নেপালে। সেখানে খেলছিলেন এভারেস্ট প্রিমিয়ার লিগে (ইপিএল), কিন্তু সেই লিগ তামিমকে ‘উপহার দিল’ নতুন চোট। বাম হাতের বুড়ো আঙুলের গুরুতর চোটে এই লিগ তো শেষ হয়ে গেছেই, বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে চোট থেকে সেরে উঠতে নিতে হবে চার সপ্তাহের বিশ্রাম।

বুধবার ইপিএলের ফ্র্যাঞ্চাইজি ভাইরাহাওয়া গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠে নেমেছিলেন তামিম। সেই ম্যাচে বাম হাতের বুড়ো আঙুলে চোট পান তিনি। বিসিবির একটি সূত্র জানিয়েছে, চোটে পড়ায় গত বৃহস্পতিবার সকালেই দেশে ফিরে এসেছেন বাঁহাতি ওপেনার। পরে স্ক্যান করালে আঙুলে চিড় ধরা পড়ে তামিমের।

হাঁটুর চোটের কারণে জিম্বাবুয়ে সফরের পর থেকে পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন তামিম। এ কারণে টানা তিনটি টি-টুয়েন্টি সিরিজে খেলেননি তিনি। টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকেও সরে দাঁড়ান।

তামিম নেপালে যাওয়ার আগে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছিলেন, ‘জাতীয় দলের ফিজিও ও ট্রেনারের তত্ত্বাবধানে তামিম পুনর্বাসন পরিকল্পনা মেনে চলেছেন। যথেষ্ট কষ্ট ও অধ্যবসায়ের সঙ্গে এই জটিল ও দীর্ঘ প্রক্রিয়া শেষ করে পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে খেলতে যাচ্ছেন নেপালে।’ এরপর ২৫ সেপ্টেম্বর শুরু হওয়া ইপিএলে অংশ নিতে দেশ ছাড়েন তামিম।

আরও পড়ুন : বাংলাদেশের হারের কারণ জানালেন কোচ

ইপিএলে পাঁচ ম্যাচ খেললেও অবশ্য নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম। পাঁচ ম্যাচে করেছেন সাকল্যে ৭৫ রান। গতকাল কাঠমান্ডু কিংস ইলেভেনের বিপক্ষে খেলতে মাঠে নেমেছিলেন তামিম। সেই ম্যাচেও মাত্র ৯ রানে আউট হন। একদিকে নেপালে ব্যাটে ছন্দে ফিরতে পারেননি। উল্টো সেখানে খেলতে গিয়ে নতুন চোটে পড়ায় বাঁহাতি ব্যাটারের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সময়টা আরও দীর্ঘ হলো সম্ভবত।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড