• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপ দলে নেই তামিম, আছেন ওয়ার্নার!

  ক্রীড়া ডেস্ক

০৬ অক্টোবর ২০২১, ২০:১১
ডেভিড ওয়ার্নার
ডেভিড ওয়ার্নার। (ছবি: সংগৃহীত)

চোট, বিশ্রামসহ নানা কারণে বিশ্বকাপের আগে অনেকটা দিন টি-টুয়েন্টি দলের বাইরে থাকতে হয়েছে তামিম ইকবালকে। তাই ফিট হয়ে উঠলেও হঠাৎ দলে এসে তরুণদের জায়গা কেড়ে নিতে রাজি হননি বাঁহাতি এই ওপেনার।

ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগেই তামিম ঘোষণা দেন বিশ্বকাপ থেকে সরে যাওয়ার। তখন টানা ১১ ম্যাচ টি-টুয়েন্টি দলের বাইরে ছিলেন। নিউজিল্যান্ড সিরিজের পর সেই সংখ্যাটা হয়েছে ১৬।

তবে প্রায় একইরকম পরিস্থিতিতে পড়েও টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলতে যাচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার। চোট, বিশ্রাম, শিডিউল জটিলতার কারণে ২০২০ সালের সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার হয়ে ৪টি সিরিজে মোট ১৪টি টি-টুয়েন্টি মিস করেছেন তিনি।

তারপরও ওয়ার্নার আছেন বিশ্বকাপ দলে। শুধু জাতীয় দলের বাইরে থাকাই নয়, ফর্মটাও রীতিমত দুশ্চিন্তার কারণ ওয়ার্নারের। আইপিএলে এতটাই খারাপ পারফরম্যান্স দেখিয়েছেন, যে শেষ পর্যন্ত নেতৃত্ব কেড়ে নিয়ে তাকে একাদশ থেকে বাদ দেয় সানরাইজার্স হায়দারাবাদ।

আইপিএলের প্রথমপর্বে দুটি হাফসেঞ্চুরি পেলেও আট ইনিংসে ওয়ার্নারের স্ট্রাইকরেট ছিল মাত্র ১০৭.০৩। সংযুক্ত আরব আমিরাতে দ্বিতীয়পর্বে দুই ম্যাচে ০ আর ২ করার পর ফের বাদ পড়েন একাদশ থেকে।

তবু অস্ট্রেলিয়ার সীমিত ওভারের অধিনায়ক অ্যারন ফিঞ্চ নিশ্চিত করলেন, বিশ্বকাপে তার সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নামবেন ওয়ার্নারই। সঙ্গীর ওপর পূর্ণ আস্থা রাখছেন অসি দলপতি।

ওয়ার্নারের সঙ্গে জুটি বিশ্বকাপেও থাকছে কি না? সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগের দিন সংবাদ সম্মেলনে এমন প্রশ্ন শুনে ফিঞ্চ বলেন, ‘হ্যাঁ, অবশ্যই। সে অস্ট্রেলিয়ার হয়ে খেলা সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন। তার প্রস্তুতি নিয়ে আমার কোনো সংশয় নেই। হয়তো হায়দরাবাদের হয়ে খেলতে সে পছন্দ করতো। (সেটা না হলেও) সে বাইরে ঠিকই অনুশীলন করছে। সে ভালো অবস্থাতেই খেলতে যাবে।’

আরও পড়ুন : পাকিস্তানের কোচ না হওয়ার কারণ জানালেন ওয়াসিম

ফিঞ্জের নিজেরও চোট শঙ্কা আছে। হাঁটুর অস্ত্রোপচারের কারণে বাংলাদেশ সফরে আসতে পারেননি অসি অধিনায়ক। তবে তিনি আশাবাদী, বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড এবং ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচেই মাঠে নামতে পারবেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড