• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিসিবির পরিচালনা পর্ষদে নির্বাচন শুরু

  ক্রীড়া প্রতিবেদক

০৬ অক্টোবর ২০২১, ১০:২২
বিসিবি
নির্বাচনের প্রস্তুতি (ছবি : সংগৃহীত)

শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পর্ষদের নির্বাচন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট তিন ক্যাটাগরিতে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

২৩ পদের মধ্যে ৭ জন ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। নির্বাচিতরা হলেন আ জ ম নাসির, আকরাম খান, শেখ সোহেল, কাজী ইনাম, আলমগীন খান, শফিউল আলম চৌধুরী নাদেল ও অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম।

বাকি ১৬ পদে নির্বাচন হলেও ঢাকা বিভাগেও কার্যত নামমাত্র নির্বাচন হচ্ছে। এই বিভাগে ৪ জন প্রার্থী লড়াই করার কথা থাকলেও এখন দুজন আছেন। তারা হলেন নাইমুর রহমান দুর্জয় ও তানভির আহমেদ টিটু। খালিদ হোসেন ও সৈয়দ আশফাকুল ইসলামের প্রতিদ্বন্দ্বিতার কথা ছিল। খালিদ হোসেন কদিন আগেই প্রার্থীতা প্রত্যাহার করেছেন। অন্য দিকে, সৈয়দ আশফাকুল ইসলাম গতকাল মঙ্গলবতবর৫ অক্টোবর) রাতে নির্বাচন কমিশনে চিঠি দিয়ে নিজেকে নির্বাচন থেকে সরিয়ে নিয়েছেন।

সব মিলিয়ে ঢাকা বিভাগে নামমাত্র নির্বাচন হবে। যেহেতু পদ দুটি, মানে দুজন পরিচালক নির্বাচিত হবেন এবং ৪ থেকে দুজন প্রাথী সরে দাঁড়ানোয় এখন বাকি দুই পদের জন্য প্রার্থীও দুজন। তাই নাইমুর রহমান দুর্জয় আর তানভির আহমেদ টিটুর বিজয় নিশ্চিত।

অন্য দিকে আর দুটি ক্ষেত্রে এক পদে দু’জনার লড়াই হচ্ছে। একটি হলো রাজশাহী বিভাগে। যেখানে বিসিবির আগের কমিটির পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট।আর ক্যাটাগরি ৩-এ মুখোমুখি হচ্ছেন বিসিবির সদ্য সাবেক হওয়া কমিটির আরেক পরিচালক ও গেম ডেভোলপমেন্ট কমিটি প্রধান খালেদ মাহমুদ সুজন এবং নামী প্রশিক্ষক নাজমুল আবেদিন ফাহিম।

ঢাকার ক্লাব পর্যায় মানে ক্যাটাগরি-২ তেও প্রার্থী একজন কমে গেছে। নির্বাচনের আগের রাতে প্রার্থীতা প্রত্যাহারের ঘোষণা দিয়েছেন মোহামেডডানের কাউন্সিলর মাসুদুজ্জামান। তার মানে ক্যাটাগরি ২-এ ১২ পদের জন্য এখন প্রার্থী থাকছেন ১৫ জন।

আজকের নির্বাচনে ১৭১ জন ভোটারের সম্পৃক্ততা রয়েছে। এর মধ্যে ৫৬ জন ভোট কেন্দ্রে সশরীরে না এসে পোস্টাল ও ই-ভোট প্রদান করবেন। সশরীরে উপস্থিত থেকে ভোট দেবেন ১১৫ জন ভোটার।

এ নির্বাচনী প্রক্রিয়ার বাইরে জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় সরাসরি পরিচালক হয়ে আসছেন আরও দুজন- আহমেদ সাজ্জাদুল আলম ববি এবং জালাল ইউনুস।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড