• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের পাশে দাঁড়াতে ‘বি’ দল পাঠাতে চেয়েছিল বাংলাদেশ!

  ক্রীড়া ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৬
বাবর আজম ও মাহমুদুল্লাহ রিয়াদ
বাবর আজম ও মাহমুদুল্লাহ রিয়াদ। (ছবি: সংগৃহীত)

নিউজিল্যান্ডের আকস্মিকভাবে সিরিজ বাতিলের পর বেশ বিপাকে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার অক্টোবরের নারী ও পুরুষ দলের সফর বাতিল করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। একের পর এক সফর বাতিল পাকিস্তান ক্রিকেটে চলছে দুঃসময়। এমন সময়ে পাকিস্তানের পাশে দাঁড়াতে চেয়েছিল বাংলাদেশ। তেমনটাই দাবি পিসিবির। নিজেদের ‘বি’ টিম নাকি পাঠাতে চেয়েছিল বাবর আজমদের কঠিন সময়ে।

পাকিস্তান ক্রিকেটের বর্তমান কঠিন সময়ে বাংলাদেশের পাশাপাশি অনেক দেশ সহমর্মিতার হাত বাড়িয়ে দিয়েছিল। শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে আসতে চেয়েছিল পাকিস্তানে। এমন দাবি রমিজ রাজার। যদিও বিসিবি এর আগে জানিয়েছে বিশ্বকাপের আগে পাকিস্তানের প্রস্তাব না করে দিয়েছে তারা।

রমিজ রাজার বোর্ড চেয়ারম্যানের দায়িত্ব নিতে না নিতেই পাকিস্তানের মাটিতে দুইটি সিরিজ বাতিল হয়ে যায়। এসব নিয়ে হতাশ পিসিবি চেয়ারম্যান। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড তাদের সঙ্গে ভাতৃত্ব রক্ষা করতে পারেনি বলেও দাবি রমিজের।

সোমবার রমিজ রাজা ২ মিনিট ২৭ সেকেন্ডের এক ভিডিও বার্তায় সমসাময়িক বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। ক্রিকেটারদের খেলার মাঠে জবাব দিতে বলেন। তিনি আরও বলেন, ‘আমাদের এই সময়ে অনেকে পাশে দাঁড়াতে চেয়েছে। জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা আসতে চেয়েছে। বাংলাদেশ তাদের ‘বি’ টিম পাঠাতে চেয়েছে। তবে আমরা আর অযথা ঝামেলা চাইনি তাই তাদের মানা করেছি।’

অনেক বছর ধরেই পাকিস্তানে পুরো দমে ক্রিকেট ফেরাতে মরিয়া দেশটির ক্রিকেট সংশ্লিষ্টরা। ওই চেষ্টায় বড় ধাক্কা হয়েই এসেছে দুই দেশের সফর বাতিল।

আরও পড়ুন : আবাহনীর কাউন্সিলর হলেন পাপন-শায়ান

পাকিস্তানের সাবেক ক্রিকেটাররাও ক্ষোভ প্রকাশ করেছেন। সাবেক ব্যাটসম্যান ইনজামাম উল হক বলেছেন, ‘আইসিসি এখন চুপ কেন। কয়েক বছর পর আইসিসি ইভেন্ট করেই তাদের দায়িত্ব শেষ। তাহলে এফটিপি বানানোর কি প্রয়োজন।’

টি-টুয়েন্টি বিশ্বকাপের পূর্বে দুইটি দেশের সফর বাতিল পাকিস্তানের বিশ্বকাপ প্রস্তুতিতে প্রভাব ফেলবে কিনা তা এখন ভক্তদের মনে বড় প্রশ্ন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড