• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আবাহনীর কাউন্সিলর হলেন পাপন-শায়ান

  ক্রীড়া ডেস্ক

২১ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৪
নাজমুল হাসান পাপন এবং শায়ান এফ রহমান
নাজমুল হাসান পাপন এবং শায়ান এফ রহমান। (ছবি: সংগৃহীত)

টি-টুয়েন্টি বিশ্বকাপের দামামা বেজেছে আগেই। সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে অংশ নিতে আগামী ৩ অক্টোবর ওমান যাবে মাহমুদউল্লাহ রিয়াদের দল। টিম বাংলাদেশের আনুষ্ঠানিক অনুশীলনও শুরু হবে ওমানে। ওদিকে বোর্ড পরিচালক পর্ষদের নির্বাচনও দরোজায় কড়া নাড়ছে। তা নিয়ে জমজমাট ক্রিকেটাঙ্গন, সরব মিরপুরের বিসিবি অফিসও।

সোমবার (২০ সেপ্টেম্বর) ছিলো কাউন্সিলরদের নাম জমা দেওয়ার শেষ দিন। আজ (২১ সেপ্টেম্বর) বোর্ড পরিচালক সভা। প্রিমিয়ার লিগ, প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ ও তৃতীয় বিভাগসহ ঢাকার ৫৮ ক্লাব, ৬৪ জেলা ও ৭ বিভাগের ৭১ জন এবং জাতীয় দলের সাবেক অধিনায়ক, ক্রিকেটার এবং সব সার্ভিসেস, সব বিশ্ববিদ্যালয়, সকল শিক্ষা বোর্ড, বিকেএসপি ও কোয়াবের ৪৫ জন কাউন্সিলরের নাম জমা পড়েছে বোর্ড।

আগেই জানা, গঠনতন্ত্র ও সংবিধান মতে ঢাকার প্রিমিয়ারের ১২ ক্লাবের জন্য নির্ধারিত আছে ১৮টি কাউন্সিলর পদ। সুপার লিগে ওঠা ৬ দলের প্রতি দল থেকে দুজন করে আর বাকি ৬ দলের একজন করে মোট ১৮ জন কাউন্সিলর থাকবেন।

সর্বোচ্চ দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে আবাহনীর কাউন্সিলর হয়েছেন বর্তমান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এবং আবাহনী চেয়ারম্যান সালমান এফ রহমানের ছেলে ও আবাহনী পরিচালক শায়ান এফ রহমান। আর মোহামেডান থেকে কাউন্সিলরশিপ পেয়েছেন বর্তমান বোর্ড পরিচালক মাহবুব আনাম এবং সাদা কালোদের ক্রিকেট কমিটির চেয়ারম্যান মাসুদুজ্জামান। এদের নাম সোমবারই জমা পড়েছে বোর্ড।

মোহামেডানের কোটায় গতবারও ছিলেন মাহবুব আনাম। তার সঙ্গে ছিলেন ক্লাবের সাবেক ডিরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুইয়া। কিন্তু তিনি এখন মোহামেডান ক্লাবের পরিচালক নন। তাই তার বদলে মোহামেডানের কোটায় কাউন্সিলর হয়েছেন মাসুদুজ্জামান। মোহামেডানের অপর নামি সংগঠক ও বর্তমান বোর্ড পরিচালক হানিফ ভূঁইয়া কাউন্সিলর হয়েছেন তার নিজ ক্লাব র‍্যাপিড অ্যাপারেলস থেকে।

আরও পড়ুন : ইংল্যান্ড পেসার ডার্নবাখ খেলবেন ইতালি দলে

খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন আসছে, আকাশি-হলুদ ঘরানার তো আরও বেশ কয়েকজন পরিচালক আছেন, তারা কোন ক্লাব বা কোথা থেকে কাউন্সিলর হয়েছেন? আবাহনীর তকমা গায়ে আঁটা আরও অন্তত তিনজন আছেন যারা বোর্ড পরিচালক এবং আগামী কমিটিতেও যাদের থাকা মোটামুটি নিশ্চিত।

তারা হলেন আহমেদ সাজ্জাদুল আলম ববি, জালাল ইউনুস ও ইসমাইল হায়দার মল্লিক। এদের মধ্যে দুই শীর্ষ ও সিনিয়র পরিচালক জালাল এবং ববি জাতীয় ক্রীড়া পরিষদ এনএসসির কাউন্সিলর হয়ে আসছেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড