• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিম্বাবুয়ের ঐতিহাসিক ম্যাচ জয়

  ক্রীড়া ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০২১, ১৮:২৪
জিম্বাবুয়ে ক্রিকেট দল
জিম্বাবুয়ে ক্রিকেট দল। (ছবি: সংগৃহীত)

আসন্ন টি টুয়েন্টি বিশ্বকাপে নেই জিম্বাবুয়ে। ওমান ও সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপে কোয়ালিফাই করতে পারেনি শন উইলিয়ামসের দল। বিশ্বকাপে না থাকার আক্ষেপ কিছুটা হলেও মোচন করতে পেরেছে জিম্বাবুয়ে ক্রিকেট। স্কটল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়ে জয় পেয়েছে তারা। ১৭৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে শেষ ৪৮ বলে তাদের প্রয়োজন ছিল ১০৪ রানের। জিম্বাবুয়ে এই ম্যাচ ৬ উইকেটে জিতে নেয় ৫ বল হাতে রেখে।

কিছুদিন আগেই জিম্বাবুয়ে ক্রিকেটের বড় তারকা ব্রেন্ডন টেলর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন। টেলরবিহীন টি-টুয়েন্টি সিরিজের শুরুটা মোটেও ভালো হয়নি উইলিয়ামসদের। প্রথম ম্যাচে ১৪১ রান তাড়া করতে গিয়ে ৭রানে পরাজিত হয়। রবিবার (১৯ সেপ্টেম্বর) স্কটল্যান্ডের এডিনবার্গে সিরিজের শেষ ম্যাচে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৭৭ রান সংগ্রহ করে কাইল কোয়েটজারের দল। রিচি বেরিন্টন ও কলাম ম্যাকলডের দুর্দান্ত পার্টনারশিপে এতো বড় সংগ্রহ পায় স্কটিশরা। টি-টুয়েন্টি ক্রিকেটে জিম্বাবুয়ে এর আগে এতো বড় লক্ষ্য তাড়া করতে পারেনি। সর্বোচ্চ ১৭২ রান তাড়া করে ম্যাচ জিতে ছিল তারা।

বিশাল এ লক্ষ্যে নেমে প্রথম ১০ ওভারে ৬৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় জিম্বাবুয়ে। ১২ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ৭৪ রান। শেষ ৪৮ বলে প্রয়োজন ১০৪ রান হাতে রয়েছে ৭ উইকেট। ম্যাচ জিতলে হলে গড়তে হবে ইতিহাস।

আরও পড়ুন: শিরোপার শপথ নিয়েই বিশ্বকাপে যাবেন তামিম

মিল্টন সুম্বার ঝড়ো ২৯বলে ৬৬রানের ইনিংসে নিজেদের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে জয় লাভ করে জিম্বাবুয়ে। তার দুর্দান্ত এই ইনিংসে ছিল ৬টি ছয় ও দুটি চার। সুম্বার দুর্দান্ত ইনিংসের জন্য ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন। এই ম্যাচ জয়ের মধ্য দিয়ে ৩ ম্যাচের সিরিজ জিতে নেয় জিম্বাবুয়ে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড