• বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যাঙ্গালুরুর অধিনায়কত্বও ছাড়ছেন কোহলি!

  ক্রীড়া ডেস্ক

১৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৭
বিরাট কোহলি
বিরাট কোহলি। (ছবি: সংগৃহীত)

ভারতের ক্রিকেটে যেনো দায়িত্ব ছাড়ার হিড়িক চলছে। টি-টুয়েন্টি বিশ্বকাপের পর ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেয়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বিরাট কোহলি। একই আসরের পর হেড কোচের পদ ছাড়ারও ইঙ্গিত দিয়েছেন রবি শাস্ত্রী।

এর সঙ্গে যোগ হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেট থেকেও কোহলির দায়িত্ব ছাড়ার খবর। আন্তর্জাতিক টি-টুয়েন্টি থেকে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কারণে হিসেবে ব্যাটিংয়ে আরও মনোযোগ দেওয়া কথা বলেছিলেন কোহলি।

তার বাল্যকালের কোচ রাজকুমার শর্মা মনে করেন, আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছেড়ে দিয়ে শুধু ব্যাটিংয়ে মনোযোগ দেবেন কোহলি। তবে এর পেছনে শিরোপা জিততে না পারা কোনো কারণ নয় বলেই মন্তব্য করেছেন রাজকুমার।

ইন্ডিয়া নিউজ স্পোর্টসকে তিনি বলেছেন, ‘কোনো আইসিসি টুর্নামেন্ট জিততে না পারাটা আমার মতে বড় কোনো দাগ নয়। আপনি যদি তার রেকর্ডের দিকে তাকান, সে তিন ফরম্যাটেই সফলতম অধিনায়কদের একজন। তাই আপনি শুধু আইসিসি ট্রফি জেতার ওপরেই একজন অধিনায়ককে বিচার করতে পারেন না।’

আইপিএলের বিষয়ে রাজকুমার জানিয়েছেন, ‘আইপিএলের কথা যদি আসে, আমার মনে হয় একটা সময় সে অধিনায়কত্ব ছেড়ে দিয়ে ব্যাঙ্গালুরুর হয়ে শুধু ব্যাটসম্যান হিসেবে খেলে যাবে। এটা তার জন্য ভালো হবে। কারণ এতে করে ভারতীয় দলের হয়ে ওয়ানডে ও টেস্ট ক্রিকেটে অধিক মনোযোগ দিতে পারবে।’

আরও পড়ুন : বার্সাকে ডোবাচ্ছে ‘হাঁটুর সমস্যা’

আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে ৪৫ ম্যাচে নেতৃত্ব দিয়ে ২৭টিতে জয়ের দেখা পেয়েছেন কোহলি। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপই এই ফরম্যাটে অধিনায়ক কোহলির শেষ মিশন। এর আগে রবিবার (১৯ সেপ্টেম্বর) থেকে শুরু হতে যাওয়া আইপিএলের বাকি অংশে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব করবেন তিনি।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড