• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

লঙ্কানদের হোয়াইটওয়াশ করে প্রোটিয়াদের শক্তির বার্তা

  ক্রীড়া ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ১৭:৩৭
শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা টি-টুয়েন্টি সিরিজ
শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা টি-টুয়েন্টি সিরিজ। (ছবি: সংগৃহীত)

ওয়ানডে সিরিজ হারের পর প্রতিশোধের আগুনে জ্বলে উঠল দক্ষিণ আফ্রিকা। টি-টুয়েন্টি সিরিজে দাসুন শানাকার দলকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বিশ্বকাপের আগে যেন নিজেদের শক্তির জানান দিলো তারা। সিরিজের তৃতীয় ও শেষ টি-টুয়েন্টিতে লঙ্কানদের ১০ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে প্রোটিয়ারা।

কলম্বোতে টস জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। প্রথম দিকে হোঁচট খায় স্বাগতিকরা দ্বিতীয় ওভারে তাদের প্রথম উইকেটের পতন ঘটে। তৃতীয় ও চতুর্থ ওভারে দলীয় ২৮ রানে আরও দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় লঙ্কানরা। ইনিংসের শেষ দিকে চামিকা করুনারত্নের ১৯ বলে ২৪ রান কিছুটা ভরসা দেয় দলটিকে। তবে মহারাজদের স্পিন জাদুতে ১২০ রানের বেশি তুলতে পারেনি শ্রীলঙ্কা।

স্পিনার বিওর্ন ফরচুন ২১ রানে ও ফাস্ট বোলার কাগিসো রাবাদা ২৩ রানে ২ টি উইকেট নেন। এ ছাড়া একটি করে উইকেট নেন কেশাভ মহারাজ, এইডেন মার্করাম ও উইয়ান মুল্ডার।

সিরিজের শেষ ম্যাচে ১২০ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫তম ওভারে ১০ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় সফরকারীরা। কুইন্টন ডি কক ৪৬ বলে ৫৯ রান করে ও রিজা হেনড্রিকস ৪২ বলে ৫৬ রান করে অপরাজিত ছিলেন। আন্তর্জাতিক টি-টুয়েন্টিতে এ নিয়ে তৃতীয়বারের মতো ১০ উইকেটের জয় পেল দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের আগে এই ধবলধোলাই দলকে বড় অনুপ্রেরণাই যোগাবে বলে মনে করছেন দলটির অধিনায়ক। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় প্রোটিয়া অধিনায়ক কেশভ মহারাজ বলেন, ‘আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজ জয় আমাদের অনুপ্রেরনা দিবে। ওয়ানডে সিরিজ হারের পর এই জয় আমাদের প্রয়োজন ছিল।’

আরও পড়ুন : চ্যাম্পিয়ন চেলসিকে জেতাল লুকাকু

এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিংয়ের ফলে ডি কক ম্যাচসেরা হন ও সেই সঙ্গে তিন ম্যাচে দু’টি ৫০ ও একটি ৩০ পেরোনো ইনিংস খেলে সিরিজসেরার পুরস্কার লাভ করেন। আগামী ২৩শে অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দক্ষিন আফ্রিকা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড