• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন মালিঙ্গা

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৯
লাসিথ মালিঙ্গা
লাসিথ মালিঙ্গা। (ছবি: সংগৃহীত)

অদ্ভূত বোলিং অ্যাকশন, ইয়র্কারের পর ইয়র্কার দিয়ে ব্যাটসম্যানকে দ্বিধায় ফেলে দেওয়া শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গা। ঝাঁকড়া রঙিন চুলের এই মানুষটিকে চিনেন না এমন মানুষ খুঁজে পাওয়া ভার। সেই মালিঙ্গা সামাজিক যোগাযোগ মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন।

এর আগে ২০১১ সালে টেস্ট ও ২০১৯ সালে ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নেন মালিঙ্গা। এবার টি-টুয়েন্টি ক্রিকেটকে বিদায় বলার মাধ্যমে সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন এই পেসার। প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ টি-টুয়েন্টি উইকেটও নিয়েছিলেন তিনি।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ক্রিকেটকে বিদায় জানিয়ে ৩৮ বছর বয়সী মালিঙ্গা বলেছেন, ‘আজ খুব বিশেষ একটি দিন আমার জন্য। যারা আমার টি-টুয়েন্টি ক্যারিয়ার জুড়ে সমর্থন দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আজকে আমি আমার টি-টুয়েন্টি খেলার বুটগুলো শতভাগ বিশ্রাম দিতে চাই।

তিনি আরও বলেন, ‘আমি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, মুম্বাই ইন্ডিয়ান্স, মেলবোর্ন স্টারস, কেন্ট ক্রিকেট ক্লাব, রংপুর রাইডার্স, গুয়েনা ওয়ারিয়র্স, মারাঠা ওয়ারিয়র্স এবং মন্ট্রিয়েল টাইগারসকে ধন্যবাদ জানাতে চাই। এখন আমি তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করতে চাই, যারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ও জাতীয় দলের প্রতিনিধিত্ব করতে চায়।’

আরও পড়ুন : এমন প্রত্যাবর্তনেও দলে যায়গা নেই রোনালদোর!

সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সবচেয়ে সফল পেসার মালিঙ্গা। টি-টুয়েন্টিতে ২৯৫ ম্যাচ খেলে ৩৯০ উইকেট নিয়েছেন তিনি। এই ফরম্যাটে উইকেট শিকারীর তালিকায় তার উপরে আছেন কেবল ডোয়াইন ব্রাভো, ইমরান তাহির ও সুনীল নারিন। জাতীয় দলের হয়ে টি-টুয়েন্টিতে তার ১০৭ উইকেটই সর্বোচ্চ।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড