• বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষটা স্মরণীয় রাখতে পারলেন না টেইলর

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৩
ব্রেন্ডন টেইলরকে বিদায়ী সংবর্ধনা দিচ্ছেন সতীর্থরা
ব্রেন্ডন টেইলরকে বিদায়ী সংবর্ধনা দিচ্ছেন সতীর্থরা। (ছবি: সংগৃহীত)

ক্যারিয়ারের শেষটা স্মরণীয় করে রাখতে পারলেন না ব্রেন্ডন টেইলর। সতীর্থের বিদায়ী ম্যাচে দারুণ কিছু করে দেখাতে পারলেন না জিম্বাবুয়ের অন্যরাও। আইরিশদের বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল তাদের ব্যাটিং। বারবার বৃষ্টির বাধায় পড়া ম্যাচে ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্সে জয় নিয়ে ফিরল আয়ারল্যান্ড।

বেলফাস্টে সোমবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে আয়ারল্যান্ড। দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় তিন ম্যাচের সিরিজ শেষ হয়েছে ১-১ সমতায়। প্রথম ওয়ানডে সফরকারীরা জিতেছিল ৩৮ রানে।

বৃষ্টি বাধায় ৩৮ ওভারে নেমে আসা ম্যাচে ক্রেইগ আরভিনের ফিফটির পরও জিম্বাবুয়ে থেমে যায় ১৩১ রানে। আইরিশদের ইনিংসে আবার বৃষ্টি নামলে তাদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩২ ওভারে ১১৮ রানের। যা তারা ছুঁয়ে ফেলে ৫৮ বল বাকি থাকতে। বল হাতে রেখে জয়ের বিচারে ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে আয়ারল্যান্ডের এটা সবচেয়ে বড় জয়।

প্রথম ধাপের বৃষ্টির কারণে সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাবে খেলা শুরু হয় দুই ঘণ্টারও বেশি দেরিতে। টস হেরে ব্যাটিংয়ে নামা জিম্বাবুয়ে ১৫ রান তুলতেই হারিয়ে ফেলে দুই ওপেনারকে।

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলতে নামা ব্রেন্ডন টেইলরকে ‘গার্ড অব অনার’ দেন সতীর্থরা। তবে শেষটা রাঙাতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ৭ রান করেই তিনি বোল্ড হয়ে যান লিটলের বলে। এই পেসার পরের ওভারে স্টাম্প এলোমেলো করে দেন রেজিস চাকাভার।

দলের হাল ধরেন আরভিন ও ওয়েসলি মাধেভেরে। দুইজনে গড়েন ৫৯ রানের জুটি, যেখানে সিংহভাগ রানই আরভিনের। ১৬ রান করা মাধেভেরেকে ফিরিয়ে জমে ওঠা এই জুটি ভাঙেন শেন গেটকেট।

৫১ বলে ফিফটি তুলে নেন জিম্বাবুয়ে অধিনায়ক। টানা দুই ইনিংসে পঞ্চাশের দেখা পেলেন তিনি। ৭ চার ও এক ছক্কায় ৬৫ বলে ৫৭ রান করে ম্যাকব্রাইনের বলে স্টাম্পড হন এই ব্যাটসম্যান।

এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে জিম্বাবুয়ের ব্যাটিং। ব্যর্থ শন উইলিয়ামস, সিকান্দার রাজা, রায়ান বার্লসহ দলের বাকি ব্যাটসম্যানরা। ৪৮ রান তুলতে শেষ ৭ উইকেট হারায় তারা। দলের ৮ ব্যাটসম্যানই যেতে পারেননি দুই অঙ্কে। নিয়ন্ত্রিত বোলিংয়ে তিনটি করে উইকেট নেন লিটল ও ম্যাকব্রাইন।

আরও পোড়ুন : ম্যানচেস্টার টেস্ট নিয়ে মত বদলালেন সৌরভ

রান তাড়ায় ভালো শুরু পায় আয়ারল্যান্ড। উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টার্লিংয়ের উদ্বোধনী জুটিতে আসে ৪৮ রান। ব্লেসিং মুজারাবানির বলে পোর্টারফিল্ড কট বিহাইন্ড হলে ভাঙে এই জুটি। এরপর দলকে জয়ের দিকে এগিয়ে নেন স্টার্লিং ও অ্যান্ডি বালবার্নি। জমে ওঠে তাদের জুটিও। ভালো শুরু পেয়েও অবশ্য শেষ করে আসতে পারেননি স্টার্লিং। ৫ চার ও ২ ছক্কায় ৪০ বলে ৪৩ করে তিনি ফেরেন রিচার্ড এনগারাভার বলে।

দল যখন জয়ের কাছে, তখন বালবার্নিকেও হারায় আয়ারল্যান্ড। ৫ চারে ৩৪ করে ফেরেন অধিনায়ক। জর্জ ডকরেলকে নিয়ে বাকি কাজ সারেন হ্যারি টেক্টর।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড