• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ম্যানচেস্টার টেস্ট নিয়ে মত বদলালেন সৌরভ

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৭:০৪
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। (ছবি: সংগৃহীত)

ভারতীয় ক্রিকেটারদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্কে স্থগিত হওয়া ম্যানচেস্টার টেস্ট পরে খেলার আলোচনা চলছে। ম্যাচটি নিয়ে নিজের ভাবনায় বদল আনলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। প্রথমে টেস্টটি আলাদা একটি ম্যাচ হিসেবে চেয়েছিলেন তিনি। এবার বললেন, যখনই হোক না কেন ম্যাচটি আগের সিরিজের অংশ হলেই ভালো হবে।

গত শুক্রবার ম্যাচ শুরুর ঘণ্টা দুয়েক আগে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত হয়ে যায় ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট। ভারত শিবিরে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার শঙ্কায় নেওয়া হয় এই সিদ্ধান্ত। তবে ভবিষ্যতে ম্যাচটি পুনরায় আয়োজনের জন্য ইসিবিকে এরই মধ্যে প্রস্তাব দিয়েছে বিসিসিআই। এর জন্য উভয় বোর্ডই একটি সূচি খোঁজার জন্য কাজ করবে।

তবে কলকাতা ভিত্তিক টেলিগ্রাফের সঙ্গে আলাপচারিতায় সৌরভ বলেন, ‘পরের বছর যখনই ম্যাচটি হবে, তখন এটা একক ম্যাচ হিসেবে বিবেচিত হওয়া উচিত। কারণ, এটা আর আগের সিরিজের ধারাবাহিকতা হতে পারে না।’

পরে মত পাল্টে ফেলেন ভারতের সাবেক অধিনায়ক। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে সোমবার সৌরভ জানান, টেস্ট ক্রিকেট নিয়ে কোনো আপোষ করতে নারাজ তারা। বলেন, ‘আমরা সিরিজটি শেষ করতে চাই, কারণ ২০০৭ সালের পর এটা (ইংল্যান্ডে) আমাদের প্রথম সিরিজ জয় হবে। বিসিসিআইয়ের কাছে, টেস্ট ক্রিকেট সেরা সংস্করণ এবং আমরা কোনো কিছুর জন্যই এটার সঙ্গে আপোষ করব না। আমরা অতিরিক্ত ওয়ানডে ও টি-টুয়েন্টি খেলতে প্রস্তুত, সেটা কোনো সমস্যা নয়। শুধু চাই, যে টেস্ট ম্যাচটি পরে খেলা হবে, সেটা হবে এই সিরিজের পঞ্চম ম্যাচ।’

পাঁচ ম্যাচের সিরিজটিতে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। তাদের সামনে দারুণ সম্ভাবনা রয়েছে ২০০৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ জয়ের। সেই পথেই হাঁটতে চাইছে দলটি।

আরও পড়ুন : তরতাজা থাকতে চান বুড়ো ভিলিয়ার্স

আগামী বছর সীমিত ওভারের সিরিজ খেলতে আবারও ইংল্যান্ড সফরে যাবে ভারত। সেই সময়ই টেস্ট ম্যাচটি আয়োজনের প্রস্তাব দিয়েছে বিসিসিআই। কিন্তু ম্যাচটি সম্প্রতি স্থগিত হয়ে যাওয়া সিরিজের অংশ হবে কিনা তা পরিষ্কার ছিল না। সৌরভের কথায় সেই সংশয় এবার অনেকটাই কাটল।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড