• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরতাজা থাকতে চান বুড়ো ভিলিয়ার্স

  ক্রীড়া ডেস্ক

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৪
এবি ডি ভিলিয়ার্স
এবি ডি ভিলিয়ার্স। (ছবি: সংগৃহীত)

ব্যাট হাতে ২২ গজে এবি ডি ভিলিয়ার্স এখনও যেন খ্যাপাটে তরুণ। তবে মেঘে মেঘে বেলা তো আসলে কম হলো না! বয়স পেরিয়ে গেছে ৩৭। নিয়মিত খেলায় থাকেন না বলে শরীরে মরচেও পড়ে যথেষ্ট। আইপিএলের দ্বিতীয় ভাগে ফিরে ডি ভিলিয়ার্স তাই বলছেন, এই বয়সে নিজেকে তরতাজা রাখতে ঝরাতে হয় অনেক ঘাম।

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে তার সম্পর্ক চুকেবুকে গেছে বেশ আগেই। এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপ দিয়ে ফেরার খানিকটা সম্ভাবনা ছিল। সেটিও মিলিয়ে গেছে। ডি ভিলিয়ার্স এখন খেলেন কেবল আইপিএলেই।

তার ব্যাটের ধার দেখে যদিও মনে হয়, ক্যারিয়ার এখনও মধ্যগগণে। গত মে মাসে স্থগিত হওয়া আইপিএলে ৬ ইনিংসে ২০৭ রান করেন তিনি ৫১.৭৫ গড় ও ১৬৪.২৮ স্ট্রাইক রেটে। পরের সাড়ে ৫ মাসে কোনো ধরনের ক্রিকেট খেলেননি। এখন আবার সংযুক্ত আরব আমিরাতে যোগ দিয়েছেন তার দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অনুশীলনে।

লম্বা বিরতির পর প্রথম অনুশীলন সেশন খুব সহজ ছিল না ডি ভিলিয়ার্সের জন্য। মধ্যপ্রাচ্যের প্রচণ্ড গরম কাজটা কঠিন করে তোলে আরও। দলের ডিজিটাল প্ল্যাটফর্মে তিনি বললেন, চ্যালেঞ্জ মেটানোর জন্য তৈরি রাখতে চান নিজেকে।

আরও পড়ুন : বিশ্বকাপ শেষে টাইগার ডেরায় আসছে পাকিস্তান

ভিলিয়ার্স বলেন, ‘ভালো ছিল (অনুশীলন সেশন)। উইকেট একটি আঠালো ছিল, সত্যি বলতে তাই কাজটা ছিল কঠিন। বোলাররা ভালো বল করেছে। এখানে আর্দ্রতা অনেক। কাজেই অনেক ঘাম ঝড়ছে। ওজন কমানোর জন্য এটা কাজে দেয় বেশ। তবে আমার মতো বুড়ো মানুষকে যতটা সম্ভব তরতাজা থাকতে হবে।’

আগামী রবিবার থেকে শুরু হচ্ছে আইপিএলের দ্বিতীয় ভাগ। ডি ভিলিয়ার্সদের প্রথম ম্যাচ সোমবার, কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড