• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাকিস্তানের নতুন কোচ হেইডেন-ফিল্যান্ডার

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৯
অস্ট্রেলিয়ান সাবেক ওপেনার ম্যাথ্যু হেইডেন ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভারনন ফিল্যান্ডার
অস্ট্রেলিয়ান সাবেক ওপেনার ম্যাথ্যু হেইডেন ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভারনন ফিল্যান্ডার। (ছবি: সংগৃহীত)

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের নতুন দায়িত্ব দেওয়া হয়েছে সাবেক অধিনায়ক রমিজ রাজাকে। সেই সাথে নতুন কোচও পাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন অস্ট্রেলিয়ান সাবেক ওপেনার ম্যাথ্যু হেইডেন।

মিসবাহ-উল হকের স্থলাভিষিক্ত হয়েছেন হেইডেন। একই সঙ্গে বোলিং কোচ হিসেবে ওয়াকার ইউনুসের স্থলাভিষিক্ত হবেন দক্ষিণ আফ্রিকার সদ্য সাবেক হওয়া পেসার ভারনন ফিল্যান্ডার। নতুন চেয়ারম্যান রমিজ রাজা এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপের জন্যই নিয়োগ দেওয়া হয়েছে এই দু’জনকে। মাত্র এক সপ্তাহ আগেই কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন মিসবাহ-উল হক এবং ওয়াকার ইউনুস।

১০১৯ সালের সেপ্টেম্বরে এই দু’জনকে নিয়োগ দেয়া হয়েছিল এবং চুক্তি অনুসারে আরও এক বছর মেয়াদ বাকি ছিল তাদের। তার আগেই পদত্যাগ করতে বাধ্য হলেন তারা। বিশেষ করে পাকিস্তান ক্রিকেট দলের ক্রমাগত ব্যর্থতার কারণে তুমুল সমালোচনা তৈরি হয় কোচদের নিয়ে।

চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর লাহোরে আয়োজিত প্রথম সংবাদ সম্মেলনে রমিজ রাজা বলেন, শুধুমাত্র পাকিস্তান জাতীয় দলই নয়, পাকিস্তান ক্রিকেটের আভ্যন্তরীন অনেক কাজ করতে হবে তাকে। তিনি বলেন, ‘আমার মূল কাজই হলো পাকিস্তান ক্রিকেটের আভ্যন্তরীণ পরিবেশ উন্নতি করা। পাকিস্তান ক্রিকেট এখন অনেক নিচের দিকে। এ অবস্থায় দায়িত্ব নিতে আমি মোটেও লজ্জাবোধ করছি না। ক্রিকেট নিয়ে কথা বলতে পারাটাই সব কিছুর চেয়ে ভালো।’

সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, ‘পাকিস্তান ক্রিকেটে বেশ কিছু ইতিবাচক পরিবর্তণের জন্যই আমি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছি।’ বেশ কিছু সেক্টরে উন্নতি ঘটাতে হবে জানিয়ে রমিজ বলেন, ‘আমাদের ভালো মানের কোচিং একাডেমি, ভালো মানের কোচ, ভালো মানের মাঠ এবং উইকেট প্রয়োজন। তবে এগুলো সঠিক জায়গায় নিয়ে আসাই হচ্ছে বড় চ্যালেঞ্জ।’

মিডিয়াকেও পরামর্শ দিতে ভুললেন না রমিজ রাজা। তিনি বলেন, ‘আপনাদের আরো দায়িত্বশীল হওয়া প্রয়োজন। সব সময় দলকে সমর্থন দিন। আমি শুধু ক্রিকেট নিয়েই কথা বলতে চাই। আমি এখানে এসেছি ক্রিকেটকে পরিবর্তন করতে।’

আরও পড়ুন : জ্বলজ্বলে অধ্যায়ের ইতি টানছেন টেইলর

টি-টিয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ওই ম্যাচ নিয়ে রমিজ রাজা বলেন, ‘প্রথম ম্যাচেই আমরা নিজেদের সেরাটা ঢেলে দেওয়ার চেষ্টা করবো। আশা করি ভালো কিছু আসবে।’ ২৪ অক্টোবর প্রথম ম্যাচে মুখোমুখি হবে এই দুই দল। বিশ্বকাপের কোনো ফরম্যাটেই ভারতের বিপক্ষে কখনো জিততে পারেনি পাকিস্তান।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড