• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাদা বলে নেতৃত্ব ছাড়ছেন কোহলি!

  ক্রীড়া ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৭:২৪
বিরাট কোহলি ও রোহিত শর্মা
বিরাট কোহলি ও রোহিত শর্মা। (ছবি: সংগৃহীত)

রঙ্গিন পোশাকে ভারতের নেতৃত্বে পরিবর্তনের ডাক গত দুই বছরে অনেকবারই উঠেছে ভারতীয় ক্রিকেটে। কিন্তু বিরাট কোহলির মতো একজনকে সরিয়ে দেবে কে! এবার হয়তো সিদ্ধান্তটা তিনি নিজেই নিয়ে ফেলেছেন। বিশ্বকাপের পরই সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব ছাড়তে পারেন কোহলি।

ভারতের প্রভাবশালী প্রত্রিকা টাইমস অব ইন্ডিয়ার খবর, অক্টোবর-নভেম্বরে টি-টুয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের নেতৃত্ব ছাড়ার পাকাপাকি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন কোহলি। তার জায়গায় অধিনায়ক হতে যাচ্ছেন রোহিত শর্মা।

সাদা বলের ক্রিকেটে রোহিতের অধিনাকত্বের সাফল্য আর কোহলির ট্রফি খরা মিলিয়ে আলোচনাটা অনেক দিন ধরেই ছিল ভারতীয় ক্রিকেটে। আইপিএলের সফলতম অধিনায়ক রোহিত। তার নেতৃত্বে ৫টি আইপিএল শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। এছাড়াও কোহলি চোট-বিশ্রামে নানা সময়ে জাতীয় দলের নেতৃত্বেও রোহিত পেয়েছেন সাফল্য। তার নেতৃত্বে ২০১৮ নিদাহাস ট্রফি ও এশিয়া কাপ জয় করে ভারত। কিন্তু কোহলির নেতৃত্বে এখনও ধরা দেয়নি কোনো ট্রফি।

তবে এসব কারণে নয়, বিসিসিআই সূত্রের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানায়, কোহলি নেতৃত্ব ছাড়ছেন নিজের ব্যাটিংয়ে মন দিতে। সূত্র জানায়, বিরাট নিজেই এই ঘোষণা দেবে। তার কাছে মনে হচ্ছে, নিজের ব্যাটিংয়ে আরও নজর দেওয়া প্রয়োজন এবং তার সবসময়ের চাওয়া যেটি, বিশ্বের সেরা ব্যাটসম্যান হওয়া, সেখানে আরও মনোযোগী হওয়া দরকার।

দল ঘনিষ্ঠ বিভিন্ন সূত্র থেকে পত্রিকাটির খবর, কোহলি নিজেই অনুভব করতে পারছেন, তিন সংস্করণে অধিনায়কত্বের চাপ তার ব্যাটিংয়ে নেতিবাচক প্রভাব ফেলছে। তার বয়স এখন ৩২। আরও পাঁচ-ছয় বছর শীর্ষ পর্যায়ে সেরাটা দিতে চান তিনি।

আরও পড়ুন : সালাহর ‘সেঞ্চুরি’র ম্যাচে জিতল লিভারপুল

নিজের চাওয়া নিয়ে রোহিত ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে কোহলি লম্বা আলোচনা করেছেন বলেও দাবি পত্রিকাটির।

রোহিত শর্মা নেতৃত্বে যেমন নিজের দক্ষতা দেখিয়েছেন, ব্যাট হাতেও তেমনি অসাধারণ ধারাবাহিক। সীমিত ওভারের পাশাপাশি সম্প্রতি টেস্টেও নিজের খেলা পরের ধাপে নিয়ে গেছেন ৩৪ বছর বয়সী ব্যাটসম্যান।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড