• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধোনির নিয়োগ কপিলের কাছে ‘স্পেশাল’

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ২০:০৩
কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি
কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি। (ছবি: সংগৃহীত)

অবসর নেওয়ার পরপরই কাউকে জাতীয় দলের সঙ্গে সম্পৃক্ত দেখতে চান না কপিল দেব। তবে সেই ‘কেউ’ যখন মহেন্দ্র সিং ধোনি এবং উপলক্ষ্য বিশ্বকাপ, তখন তা হতে পারে বিশেষ কিছু। এবারের টি-টুয়েন্টি বিশ্বকাপে ধোনিকে ভারতীয় দলের ‘মেন্টর’ নিয়োগ দেওয়াকে তাই স্বাগত জানাচ্ছেন কপিল।

টি-টুয়েন্টি বিশ্বকাপ, ওয়ানডে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি, তিনটিই জয়ী একমাত্র অধিনায়ক ধোনি এবারের বিশ্বকাপে যাচ্ছেন নতুন ভূমিকায়। বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণার সময়ই জানানো হয়, দলের মেন্টর হিসেবে থাকবেন সাবেক এই অধিনায়ক। কোচ রবি শাস্ত্রী, অন্যান্য কোচিং স্টাফের সঙ্গে মিলে পরিকল্পনা ও দিক-নির্দেশনা দেওয়ায় কাজ করবেন তিনি।

ভারতীয় ক্রিকেটে স্বাভাবিকভাবেই বেশ আলোড়ন তুলেছে ধোনির নতুন এই দায়িত্ব। কলকাতায় এক অনুষ্ঠানে গত শুক্রবার নিজের অভিমত জানালেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল।

আরও পড়ুন : প্রথমবার টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলবে নামিবিয়া

তিনি বলেন, এটা ভালো সিদ্ধান্ত। আমার সবসময়ই মনে হয়েছে, কোনো ক্রিকেটার অবসর নেওয়ার তিন-চার বছরই পরই কেবল তাকে জাতীয় দলে অন্য ভূমিকায় ফেরানো উচিত। তবে এবারের ঘটনা স্পেশাল মনে হচ্ছে, বিশেষ করে বিশ্বকাপ যখন দুয়ারে। এছাড়া রবি শাস্ত্রীও কোভিডে ভুগছে। সব মিলিয়ে এটা বিশেষ ঘটনা বলেই মনে হচ্ছে।

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও এখনও আইপিএল খেলে যাচ্ছেন ধোনি। বিশ্বকাপের মেন্টরের দায়িত্ব নেওয়ার আগে আইপিএলে নেতৃত্ব দেবেন চেন্নাই সুপার কিংসকে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড