• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথমবার টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলবে নামিবিয়া

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ১৯:১৯
ডেভিড উইজ
অলরাউন্ডার ডেভিড উইজ। (ছবি: সংগৃহীত)

গুঞ্জন ছিলো আগেই, সত্যি প্রমাণিত হলো বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার মাধ্যমে। দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ডেভিড উইজেকে নিয়েই নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নামিবিয়া। যার সুবাদে ক্যারিয়ারে দ্বিতীয় টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পেতে চলেছেন ৩৬ বছর বয়সী উইজ।

এ সাবেক প্রোটিয়া পেস বোলিং অলরাউন্ডারের বাবার জন্মস্থান নামিবিয়ায়। তাই তিনি পৈতৃক সূত্রে নামিবিয়ার হয়ে খেলার সুযোগ পেয়েছেন। সবশেষ ২০১৬ সালে আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। পরের বছর সাসেক্সের সঙ্গে করেন কোলপ্যাক চুক্তি। আন্তর্জাতিক টি-টউ য়েন্টিতে একটি ফাইফারসহ মোট ২৪ উইকেট শিকার করেছেন তিনি।

নামিবিয়ার বিশ্বকাপ মিশনে রয়েছেন আরও দুজন দক্ষিণ আফ্রিকান। তারা হলেন হেড কোচ পিয়েরে ডি ব্রুইন এবং টিম ম্যানেজম্যান্টের সদস্য সাবেক তারকা অলরাউন্ডার আলবি মরকেল।

আসন্ন বিশ্বকাপটিতে নামিবিয়ার নেতৃত্বে থাকবেন জেরহার্ড এরাসমাস। কিন্তু তারা দুই অভিজ্ঞ তারকা ওপেনার জেপি কোৎজে ও স্পিনার ঝিভাগো গ্রোয়েনওয়াল্ডকে দলে পাচ্ছে না। কেননা ২০১৯ সালের বিশ্বকাপ বাছাইয়ের পরই অবসর নিয়ে ফেলেছেন এ দুজন ক্রিকেটার।

আরওপড়ুন : ৪১ বছর বয়সে বিশ্বকাপ দলে ডেসকাট

বিশ্বকাপে এবারই প্রথমবারের মতো খেলতে চলেছে নামিবিয়া। আগামী ১৮ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে তাদের প্রথম ম্যাচ। প্রথম রাউন্ডে তাদের গ্রুপের অন্য দুই সদস্য আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

টি-টুয়েন্টি বিশ্বকাপে নামিবিয়ার স্কোয়াড

জেরহার্দ এরাসমাস (অধিনায়ক), স্টেফান বার্ড, কার্ল বারকেনস্টক, মিকাউ ডু প্রিজ, ইয়ান ফ্রাইলিং, জ্যান গ্রিন, ইয়ান নিকোল লফটি ইটন, বারনার্ড স্কোলজ, বেন শিকোঙ্গো, জেজে স্মিত, রুবেন ট্রাম্পেলমান, মাইকেল ফন লিনগেন, ডেভিড উইজ, ক্রেইগ উইলিয়ামস ও পিকি ইয়া ফ্রান্স।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড