• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপে নতুন দায়িত্বে ডুমিনি

  ক্রীড়া ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২১, ১৯:০৪
দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার জেপি ডুমিনি
দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার জেপি ডুমিনি। (ছবি: সংগৃহীত)

আন্তর্জাতিক টি-টুয়েন্টি ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ রান সংগ্রাহক জেপি ডুমিনি। আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে তাকে নতুনভাবে কাজে লাগাবে প্রোটিয়ারা। বিশ্বকাপগামী দলের সঙ্গে তিনিও উড়াল দেবেন আমিরাতের উদ্দেশ্যে।

তবে খেলোয়াড় হিসেবে নয়, বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা দলের বিশেষজ্ঞ ব্যাটিং পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়েছেন ডুমিনি। পাশাপাশি শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের সঙ্গে থাকা জাস্টিন স্যামনসকেও বিশ্বকাপের জন্য রেখে দিচ্ছে প্রোটিয়ারা।

সাবেক সহকারী কোচ এনোচ এনকিউর রেখে যাওয়া শূন্যস্থান পূরণেই ডুমিনি ও স্যামনসকে দায়িত্ব দেয়া হয়েছে। দীর্ঘ মেয়াদে এনকিউর জায়গায় নতুন কাউকে খুঁজছে দক্ষিণ আফ্রিকা।

ডুমিনি ও স্যামনস- দুজনই প্রাদেশিক দলের কোচিং সেট-আপে রয়েছেন। সম্প্রতি জোহানেসবার্গের লায়নস দলের ব্যাটিং ডিপার্টমেন্টের প্রধান হিসেবে কাজ শুরু করেছেন ডুমিনি। আর আগে লায়নসের সঙ্গে কাজ করা স্যামনস এখন নর্থ ওয়েস্ট প্রোভিনসের কোচ।

আরও পড়ুন : দুই বছর পরপর বিশ্বকাপের পক্ষে রোনালদোও

সবমিলিয়ে আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার কোচিং সেটআপে থাকছেন হেড কোচ মার্ক বাউচার, বোলিং কোচ চার্ল ল্যাঙ্গাভেল্ট, ফিল্ডিং কোচ জাস্টিং অনটং এবং নবনিযুক্ত ডুমিনি-স্যামনস সামলাবেন ব্যাটিং কোচের দায়িত্বে।

বিশ্বকাপে প্রোটিয়ারা সুপার-১২ এর প্রথম ম্যাচেই ২৩ অক্টোবর মোকাবেলা করবে অস্ট্রেলিয়াকে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ স্কোয়াড

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, বিজন ফরটুইন, রিজা হেনড্রিকস, হেনরিক ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মালডার, লুঙ্গি এনগিদি, এনরিচ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি, রসি ভ্যান ডার ডাসেন।

রিজার্ভ খেলোয়াড় : জর্জ লিন্ডে, আন্দেলো ফেহলুখায়ো, লিজাড উইলিয়ামস।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড