• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ্বকাপ দল নিয়ে ক্ষুব্ধ অধিনায়ক বাবরও

  ক্রীড়া ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২১, ২০:২০
বাবর আজম
পাকিস্তান টি-টুয়েন্টি দলের অধিনায়ক বাবর আজম। (ছবি: সংগৃহীত)

দুই দিন আগেই টি-টুয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরপর থেকেই উত্তাল হয়ে আছে দেশটির ক্রিকেটাঙ্গন। প্রকাশ্যেই এনিয়ে কথা বলছেন বিশ্লেষকরা। এবার খোদ বাবর আজমের অসন্তুষ্টির কথা শোনাল দেশটির গণমাধ্যম। পাকিস্তান অধিনায়ক নিজ দল নিয়েই বিরক্ত! দল নিয়ে নিজের বিরক্ত কথা লুকোননি টি-টুয়েন্টি ক্রিকেটে বিশ্বের দ্বিতীয় সেরা ব্যাটসম্যান।

তিনি অধিনায়ক হলেও দল বাছাইয়ের প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ছিল না। পিসিবি নাকি ২৬ বছর বয়সী এই ক্রিকেটারকে দলের গঠন নিয়ে উদ্বিগ্ন হতে দেননি। বাবর নিজের খেলার দিকে বেশি মনোনিবেশ দেন তাই তাকে বাছাই প্রক্রিয়া থেকে দূরে রাখা হয়। বিষয়টা পরিস্কার অধিনায়কের মতামত ছাড়াই বিশ্বকাপ দল দিয়েছে পাকিস্তান।

কেন অসন্তুষ্ট বাবর? সেই খবরটাই দিয়েছে পাকিস্তানের গণমাধ্যম। তারা জানিয়েছে, বিশ্বকাপ দলে বাবর আজম চেয়েছিলেন চার ক্রিকেটারকে। তারা হলেন- শার্জিল খান, ফখর জামান, ফাহিম আশরাফ ও উসমান কাদির। তাদের পরিবর্তে নেওয়া হয় আসিফ আলি, খুশদিল শাহ, আজম খান ও শোয়েব মাকসুদকে। এই দল নির্বাচন নিয়ে অবশ্য পাকিস্তান ক্রিকেটমহলেই জোর বিতর্ক শুরু হয়েছে। এবার তাতে সুর মেলালেন খোদ পাকিস্তান অধিনায়কই।

পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খানের ঘনিষ্ঠ রমিজ রাজা পিসিবির প্রধান মনোনীত হয়েছেন। দায়িত্ব পাওয়ার পর বিশ্বকাপের দল ঘোষণা ছিল সবচেয়ে বড় ঘটনা। সেখানেই বিতর্ক শুরু। প্রথমে দুই কোচ পদত্যাগ করেছেন।

আরও পোড়ুন : মেসি ইস্যুতে ব্ল্যাকমেইলের শিকার হয়েছিল বার্সা!

হেড কোচ মিসবাহ উল হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিস দ্বায়িত্ব ছাড়তেই দ্রুত অন্তর্বর্তী কোচ হিসেবে দায়িত্ব দেওয়া হয় আব্দুল রাজ্জাক ও সাকলায়েন মুশতাককে। তার রেশ থাকতেই গণমাধ্যমে এসেছে বাবর আজমের অসন্তুষ্টির কথা। তাতে অনাগত দিনে আরও অশান্তির আভাসই পাচ্ছে পাকিস্তান ক্রিকেট!

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড