• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে নয়ে সাকিব

  ক্রীড়া ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২১, ১৭:০২
সাকিব আল হাসান
সাকিব আল হাসান। (ছবি: সংগৃহীত)

ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত বোলিং করে চলেছেন বাংলাদেশ দলের তারকা সাকিব আল হাসান। যার পুরস্কার হিসেবে ম্যাচ জেতার পাশাপাশি আইসিসি র‍্যাংকিংয়েও এগিয়েছেন তিনি।

বুধবার (৮ সেপ্টেম্বর) হালনাগাদকৃত সবশেষ র‍্যাংকিংয়ে টি-টুয়েন্টি বোলিংয়ে তিন ধাপ এগিয়েছেন সাকিব। এর আগের আপডেটে ১২ নম্বরে ছিলেন সাকিব। এবার তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন নয় নম্বরে, তার রেটিং ৬২৮ পয়েন্ট।

কিউইদের বিপক্ষে ভালো বোলিং করে মোস্তাফিজকেও ছাড়িয়ে গেছেন সাকিব। টি-টুয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে ৬১৪ পয়েন্ট নিয়ে দশ নম্বরে অবস্থান করছেন মোস্তাফিজ। অপরিবর্তিতই রয়েছে তার অবস্থান।

বাংলাদেশ থেকে ভালো করে যাওয়া দুই অস্ট্রেলিয়ান স্পিনার অ্যাডাম জাম্পা ও অ্যাশটন অ্যাগার এগিয়েছেন এক ধাপ করে। বর্তমানে ছয় নম্বরে রয়েছেন অ্যাগার, সাতে জাম্পা। এছাড়া শীর্ষ পাঁচজন রয়েছেন অপরিবর্তিত। সবার ওপরে তাবরাইজ শামসির নাম।

আরও পড়ুন : অভিষেকে রেকর্ড গড়ে নিজেকে চেনালেন শ্রীলঙ্কার নতুন ‘রহস্য স্পিনার’

এদিকে টেস্ট ক্রিকেটে দলে ফিরেই র‍্যাংকিংয়ে লাফ দিয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার ক্রিস ওকস। ভারতের বিপক্ষে ম্যাচটিতে ৭ উইকেট ও ফিফটি করে দুই ধাপ এগিয়েছেন তিনি, উঠেছেন নয় নম্বরে। টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে সাকিবের পঞ্চম অবস্থান অপরিবর্তিত, শীর্ষে জেসন হোল্ডার।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড