• বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ আশ্বিন ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগস্ট সেরার তালিকায় তিন ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২১, ১৮:০৩
তিন ক্রিকেটার
মাস সেরার হওয়ার দৌড়ে থাকা তিন ক্রিকেটার। (ছবি: সংগৃহীত)

আইসিসি আগস্ট মাসের সেরা হওয়ার দৌড়ে থাকা তিন ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। যেখানে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক জো রুটের সঙ্গে সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি এবং ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। বিষয়টি এক বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আগস্ট মাসে ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন রুট। ভারতের বিপক্ষে খেলা তিন টেস্টে তিনটি সেঞ্চুরি করেন এই ডানহাতি ব্যাটসম্যান। এর পুরষ্কার অবশ্য ইতোমধ্যে পেয়ে গেছেন রুট। আইসিসি ব্যাটিং র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছেন ৩০ বছর বয়সী এই ক্রিকেটার। নটিংহামে ১০৯, লর্ডসে অপরাজিত ১৮০ ও হেডিংলিতে ১২১ রানের ইনিংস আসে রুটের ব্যাট থেকে।

শাহীন আফ্রিদি মনোনয়ন পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বল হাতে আলো ছড়ানোর সুবাদে। টেস্ট সিরিজে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো শাহীন এবারই প্রথম মনোনয়ন পেলেন আইসিসির মাস সেরা খেলোয়াড়ের তালিকায়। ক্যারিবীয়দের বিপক্ষে দুটি টেস্ট খেলেন আফ্রিদি। দ্বিতীয় টেস্টে দশ উইকেটসহ সিরিজে নেন সর্বমোট ১৮টি উইকেট। তার বোলিং নৈপুণ্যে সিরিজটি ১-১ সমতায় ড্র করে পাকিস্তান।

ভালো খেলার পুরস্কার পেয়েছেন ভারতীয় পেসার বুমরাহ। আগস্টে খেলা ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টেই ৯ উইকেট নেন ডানহাতি এই পেসার। লর্ডসে ব্যাট হাতে দলের জয়েও অবদান রাখেন তিনি। নবম উইকেটে আরেক পেসার মোহাম্মদ শামির সঙ্গে ৮৯ রানের জুটি গড়েন বুমরাহ। এতে আগস্ট মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বুমরাহর নামও রেখেছে আইসিসি।

আরও পড়ুন : হঠাৎ সরে দাড়ালেন মিসবাহ-ওয়াকার

আইসিসি চলতি বছরের জানুয়ারি মাস থেকে চালু করেছে মাসসেরা খেলোয়াড় বাছাইয়ের প্রক্রিয়া। তারই ধারাবাহিকতায় গত মে মাসের পারফরম্যান্স অনুযায়ী এই খেতাবের জন্য মনোনয়ন পেয়েছিলেন বাংলাদেশের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম, পরে তার হাতেই ওঠে মাসসেরা খেলোয়াড়ের পুরস্কার। এরপর গত জুলাই মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার পান সাকিব আল হাসান।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড