• শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেঞ্চুরিয়ান তামিম বললেন, ‘আমার অনেক কষ্ট হচ্ছিল’

  ক্রীড়া ডেস্ক

২১ জুলাই ২০২১, ১৬:১৪
সেঞ্চুরিয়ান তামিম
সেঞ্চুরিয়ান তামিম। (ছবি: সংগৃহীত)

খালি চোখে দেখলে মনে হবে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে কত সাবলীল ব্যাটিং করলেন তামিম ইকবাল। ইনজুরি নিয়ে তো এভাবে ব্যাট করা সম্ভব নয় কারও পক্ষে! শুধু কি ব্যাটিংই করলেন, জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেললেন ১১২ রানের দুর্দান্ত ইনিংস। ম্যাচ শেষে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক জানালেন, ব্যাটিং করতে কতটা কষ্ট হয়েছে তার।

শেষ ম্যাচের পর এক ভিডিও বার্তায় তামিম জানান, ‘আমি হয়তো দেখাচ্ছিলাম না কিন্তু আমার অনেক কষ্ট হচ্ছিল। পায়ে অনেক টেপ লাগানো ছিল। ইনজুরি এমন একটা জিনিস আমি চালিয়ে যেতে পারব, একবার বেড়ে গেলে তখন হয়তো ৬-৮ মাস মাঠের বাইরে থাকতে হবে। মনে হয়না এই ঝুঁকি নেওয়ার দরকার আছে। তাই আমি যদি ৮-১০ সপ্তাহ রিহ্যাব করি তাহলে বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠতে পারব।’

আগের দুই ম্যাচে সেভাবে ব্যাট করার সুযোগ হয়নি তামিমের। প্রথম ম্যাচে ৭ বল খেলে শূন্য রানে আউট হন। দ্বিতীয় ম্যাচে খেলেন ৩৪ বল। এতে খুব বেশি পরীক্ষায় পড়তে হয়নি তাকে। শেষ ওয়ানডেতে ১১২ রানের ইনিংস খেলাত পথে ৯৭ বল মোকাবিলা করতে হয়েছে। ক্রিজে কাটিয়েছেন দীর্ঘ সময়।

ব্যক্তিগত ৯৩ রানে ব্যাট করার সময় ইনিংসের ২৮তম ওভারের পঞ্চম বলটিতে মিড অনে ঠেলে দিয়ে ১ রান বের করতে গিয়ে পুরনো চোটে আবার ব্যথা পান নতুন করে। যেখানে টেপ লাগিয়ে ঝুঁকি নিয়ে খেলেছেন তামিম। এতো ঝুঁকি নিয়ে খেলে দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি তিনি।

তামিম বললেন, ‘চ্যালেঞ্জিং না, আমার মনে হয় আমি ভাল ছন্দে ছিলাম। টেস্ট, ওয়ানডে যেখানেই ব্যাটিং করছিলাম কিন্তু বড় রান হচ্ছিল না। এরকম ম্যাচে অবদান রাখতে পেরেছি ভালো লাগছে।’

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড