• শুক্রবার, ০৬ আগস্ট ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জিম্বাবুয়েকে ধবলধোলাই করতে চাই ২৯৯ রান

  ক্রীড়া ডেস্ক

২০ জুলাই ২০২১, ১৭:৩১
বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ
বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ। (ছবি: সংগৃহীত)

আন্তর্জাতিক ক্রিকেটের একদিনের সংস্করণে বেশ সমীহ আদায় করা দলে পরিণত হয়েছে বাংলাদেশ। অর্জনের খাতাও বেশ সমৃদ্ধ টাইগারদের। ওয়ানডেতে প্রতিপক্ষকে ধবলধোলাই কম করেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

২০০৬ সালে কেনিয়াকে দিয়ে শুরু, এরপর একে একে আরও ১২ বার এই স্বাদ পেয়েছে বাংলাদেশ দল। তবে ২০০৯ সালের পর দেশের বাইরে প্রতিপক্ষকে ধবলধোলাই করা হয়ে উঠছিল না। সেই অপেক্ষা ঘোচানোর সুযোগ অধিনায়ক তামিম ইকবালের দলের সামনে। তবে কাজটি একেবারেই সহজ নয়।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগের দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। আজ (মঙ্গলবার) সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। হারারের স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। এ ম্যাচে রেজিস চাকাভার ক্যারিয়ার সেরা ৮৪ রানের সঙ্গে সিকান্দার রাজা ও রায়ান বার্লের ফিফটিতে আল-আউট হওয়ার আগে স্কোর বোর্ডে ২৯৮ রান তুলেছে স্বাগতিকরা। জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৯৯ রান।

এদিন একাদশে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামে বাংলাদেশ। অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পরিবর্তে দীর্ঘদিন পর সুযোগ পান উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান। চোট কাটিয়ে ফিরেছেন পেসার মুস্তারিজুর রহমান। তাকে খেলাতে বিশ্রাম দেওয়া হয়েছে আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলামকে।

মাঠে ফিরেই ৩ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। মোহাম্মদ সাইফউদ্দিনের শিকারও সমান ৩ উইকেট। তবে বল হাতে লজ্জার রেকর্ডের সঙ্গী হয়েছেন তিনি। এদিন ৮ ওভার বল করে ৮৭ রান দিয়েছেন সাইফউদ্দিন, যা জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের খরুচে বোলিংয়ের রেকর্ড। এতোদিন ৮৫ রান দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের সবচেয়ে খরুচে বোলিং ছিল পেসার আল আমিন হোসেনের দখলে।

বিস্তারিত আসছে...

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড