• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুই মাসের জন্য ছিটকে গেলেন তামিম

  ক্রীড়া ডেস্ক

২০ জুলাই ২০২১, ১৬:৫৪
তামিম ইকবাল।
তামিম ইকবাল। (ছবি: সংগৃহীত)

হাঁটুর চোটে কমপক্ষে দুই মাসের জন্য প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল। জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডেটি শেষ করেই দেশে ফিরে আসবেন তিনি।

ফলে টাইগার ওয়ানডে অধিনায়ককে দেখা যাবে না জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। সেইসঙ্গে ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজও মিস করবেন দেশসেরা ওপেনার।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, ‘ওয়ানডে দল থেকে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম। তাকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না। সম্ভবত ফিরতে পারবেন ইংল্যান্ডের বিপক্ষে (অক্টোবরে)।’

গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরেই চোটে পড়েছিলেন তামিম। তবে যথেষ্ট ফিট হয়ে উঠায় মে মাসে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেন তিনি। এরপর ঢাকা প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টিতে ১১টি ম্যাচ খেলেছেন। তবে মাঠে নামতে পারেননি সুপার লিগ পর্বে।

চোট শঙ্কা থাকায় জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্টটিও খেলেননি তামিম। কিন্তু ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় পুরোপুরি ফিট না হয়েই মাঠে নামেন বাঁহাতি এই ওপেনার।

তবে এভাবে চললে বিপদ হতে পারে, জানিয়েছেন মেলবোর্নের অর্থোপেডিক সার্জন ডা. ডেভিড ইয়াং। মাশরাফিসহ বাংলাদেশের অনেক ক্রিকেটারেরই ইনজুরির চিকিৎসা করেছেন তিনি। ইয়াংই তামিমকে পরামর্শ দিয়েছেন কমপক্ষে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড