• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পেরেরা

  ক্রীড়া ডেস্ক

০৩ মে ২০২১, ১৪:০৮
থিসারা পেরেরা
শ্রীলঙ্কার পেস বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা। (ছবি: সংগৃহীত)

সবাইকে অবাক করে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলে শ্রীলঙ্কার পেস বোলিং অলরাউন্ডার থিসারা পেরেরা। চলতি বছর টি-টুয়েন্টি বিশ্বকাপ সামনে থাকলেও, এর আগেই মাত্র ৩২ বছর বয়সে জাতীয় দল থেকে অব্যাহতি নিয়ে নিলেন তিনি।

শ্রীলঙ্কার জার্সি গায়ে আর না দেখা গেলেও, ফ্র্যাঞ্চাইজি টি-টুয়েন্টি টুর্নামেন্টগুলোতে খেলে যাবে এ মারকুটে অলরাউন্ডার। চলতি বছরের মার্চে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি। তাকে নিয়েই বিশ্বকাপের পরিকল্পনা সাজানোর কথা ছিল লঙ্কানদের।

কিন্তু এখন আকস্মিক সিদ্ধান্তের কারণে নতুন কিছু ভাবতে হবে লঙ্কানদের। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অন্তত ২ হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ ১১২.০৮ স্ট্রাইকরেটের মালিক থিসারা পেরেরা। শেষদিকে নেমে ঝড়ো ইনিংস খেলার জন্যই বিশেষ পরিচিত তিনি।

এখন অবসর নেওয়ায় সমাপ্তি ঘটল পেরেরার ১২ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের। ২০০৯ সালের ডিসেম্বর মাসে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রেখেছিলেন তিনি। এরপর ২০১০ সালের মে মাসে টি-টুয়েন্টি এবং পরের বছর হয় টেস্ট অভিষেক।

আন্তর্জাতিক ক্রিকেটে ৬ টেস্ট, ১৬৬ ওয়ানডে ও ৮৪ টি-টুয়েন্টি খেলেছেন তিনি। যেখানে টেস্টে ২০৩ রান ও ১১ উইকেট, ওয়ানডেতে ২৩৩৮ রান ও ১৭৫ উইকেট এবং টি-টুয়েন্টতে ১২০৪ রান ও ৫১ উইকেট রয়েছে পেরেরার ঝুলিতে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড