• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শুরুতেই লিটনের বিদায়, বড় পরাজয়ের অপেক্ষা

  ক্রীড়া ডেস্ক

০৩ মে ২০২১, ১০:৫৪
দিনের শুরুতেই সাজঘরে ফিরে গেছেন লিটন দাস
দিনের শুরুতেই সাজঘরে ফিরে গেছেন লিটন দাস। (ছবি: সংগৃহীত)

দেশের প্রথম টেস্টের কোচ সারোয়ার ইমরান আগেরদিনই বলেছেন, ক্যান্ডি টেস্টের শেষদিন বাংলাদেশের পরাজয় এড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। জাতীয় দলের সাবেক এই কোচের কথারই যেন মঞ্চায়ন হলো মাঠে। দিনের শুরুতেই সাজঘরে ফিরে গেছেন লিটন দাস।

শ্রীলঙ্কার দেওয়া ৪৩৭ রানের লক্ষ্যে ম্যাচের চতুর্থ দিনই ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ, স্কোরবোর্ডে রান তুলতে পেরেছিল ১৭৭। ফলে শেষদিন জয়ের জন্য বাকি থাকে আরও ২৬০ রান। কিন্তু হাতে উইকেট ছিল ৫টি। শেষ স্বীকৃত ব্যাটিং জুটি মেহেদি হাসান মিরাজ ও লিটন দাসের কাঁধে ছিল অসাধ্য সাধনের দায়িত্ব।

কিন্তু সেই মিশনে শুরুতেই ক্ষান্ত দিলেন লিটন। দিনের মাত্র তৃতীয় ওভারেই প্যাভিলিয়নে ফিরে গেছেন এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। অভিষিক্ত বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েছেন ৪৬ বলে ১৭ রান করা লিটন। রিভিউ নিয়েও নিজের উইকেট বাঁচাতে পারেননি তিনি।

দ্বিতীয় ইনিংসে জয়াবিক্রমের এটি তৃতীয় উইকেট। আগের ইনিংসে পাওয়া ৬টিসহ মোট ৯ উইকেট নিয়ে তিনিই এখন অভিষেক ম্যাচে শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ উইকেট শিকারি। জয়াবিক্রম ভেঙেছেন ২০১৮ সালে আকিলা ধনঞ্জয়ের করা ৮ উইকেটের রেকর্ড। সেটিও ছিল বাংলাদেশের বিপক্ষে।

জয়াবিক্রমের স্পিন ঘূর্ণিতে পড়া বাংলাদেশ এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৪ ওভারে ৬ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৯৪ রান। ম্যাচ জিততে এখনও বাকি ২৪৩ রান। উইকেটে রয়েছেন মেহেদি মিরাজ ও তাইজুল ইসলাম।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড