• মঙ্গলবার, ১১ মে ২০২১, ২৮ বৈশাখ ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতে করোনা মোকাবিলায় ১ কোটি রুপি দিলেন শচীন

  ক্রীড়া ডেস্ক

৩০ এপ্রিল ২০২১, ১২:৫১
শচীন টেন্ডুলকার
শচীন টেন্ডুলকার। (ছবি: সংগৃহীত)

প্যাট কামিন্স, ব্রেট লির মতো বিদেশি তারকারা আগেই সাহায্যের হাত বাড়িয়েছেন ভারতের দিকে। করোনায় বিপর্যস্ত দেশটির সহায়তায় এগিয়ে এসেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসও। এবার নিজ দেশের সঙ্কট মোকাবিলায় এগিয়ে এলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারও। এক কোটি ভারতীয় রুপি আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি।

করোনা সংক্রমণ ও মৃত্যুতে প্রতিদিনই ভারতে হচ্ছে নতুন রেকর্ড। হাসপাতালগুলোতে দেখা দিয়েছে তীব্র অক্সিজেন ও বেড সঙ্কট।

এই পরিস্থিতিতে ভারতজুড়ে অক্সিজেনের অভাব মেটাতে এগিয়ে এসেছেন দিল্লি এবং নিকটবর্তী এলাকার কয়েকজন শিল্পোদ্যোগী। ‘মিশন অক্সিজেন’ নামে একটি প্রকল্পও শুরু করেছেন তারা। এই প্রকল্পে হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাব মেটাতে অক্সিজেন কনসনট্রেটর পাঠানো হবে। আর এতে এক কোটি রুপি আর্থিক সহায়তা করেছেন শচীন।

তিনি নিজেও এই রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন।

মিশন অক্সিজেনের পক্ষ থেকে এক বিবৃতিতে শচীনের অনুদানের বিষয়টি জানানো হয়েছে। এছাড়া শচীন নিজেও টুইট করে বিষয়টি জানিয়েছেন এবং বিপদের সময় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এর আগে প্লাজমা দান করার কথাও ঘোষণা করেছিলেন শচীন।

এর আগে কেকেআরের তারকা পেসার প্যাট কামিন্স কোভিড মোকাবিলায় ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার্স তহবিলে ৫০ হাজার ডলার অনুদানের কথা ঘোষণা দিয়েছিলেন তিনি। সাবেক অস্ট্রেলিয়ান বোলার ব্রেট লিও ভারতের পাশে দাঁড়িয়েছেন। দান করেছেন ১ বিটকয়েন। রাজস্থান রয়্যালসও একই পথ অনুসরণ করেছে। দলের ক্রিকেটার, কর্ণধার ও টিম ম্যানেজমেন্টের সবাই সাহায্য করতে এগিয়ে এসেছেন। মোট সাড়ে ৭ কোটি রুপি অনুদান হিসেবে দেয়া হচ্ছে তাদের পক্ষ থেকে।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড