• বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছয় বছরের জন্য নিষিদ্ধ শ্রীলংকার সাবেক ক্রিকেটার

  ক্রীড়া ডেস্ক

২৮ এপ্রিল ২০২১, ১৩:৪২
শ্রীলংকার সাবেক ক্রিকেটার এবং কোচ নুয়ান জয়সা
শ্রীলংকার সাবেক ক্রিকেটার এবং কোচ নুয়ান জয়সা। (ছবি: সংগৃহীত)

আইসিসি দুর্নীতি দমন আইন লঙ্ঘনে দোষী প্রমাণ হওয়ায় শ্রীলংকার সাবেক ক্রিকেটার এবং কোচ নুয়ান জয়সাকে ছয় বছরের জন্য সমস্ত ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে আইসিসির দুর্নীতি দমন ট্রাইব্যুনাল। পূর্বে পরামর্শ হিসাবে, সম্পূর্ণ শুনানি এবং লিখিত এবং মৌখিক যুক্তি উপস্থাপনার পরে, ট্রাইব্যুনাল জয়সাকে দোষী বলে মনে করেন।

জয়সার বিপক্ষে আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে টি-১০ লিগের অংশগ্রহণকারীদের জন্য ইসিবি দুর্নীতি দমন কোডের তিনটি আইন লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে এবং এই কার্যক্রম চলমান রয়েছে।

২.১.১ অনুচ্ছেদ - কোনও চুক্তির পক্ষ হতে বা কোনও আন্তর্জাতিক ম্যাচের ফলাফল, অগ্রগতি, আচরণ বা অন্য দিক (গুলি) কে ভুলভাবে সমাধানের জন্য বা অন্যায়ভাবে প্রভাবিত করার বা অন্যথায় প্রভাবিত করার প্রচেষ্টা করার জন্য।

অনুচ্ছেদ ২.১.৪ - প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে কোন অংশীদারকে কোড লঙ্ঘন করার জন্য প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষভাবে অনুরোধ, প্ররোচিত, প্রলোভন, নির্দেশ, প্ররোচনা, উত্সাহ দেয়া বা ইচ্ছাকৃতভাবে সহায়তা প্রদান করা হয়েছে।

অনুচ্ছেদ ২.৪.৪ - কোডের অধীনে দুর্নীতিবাজ আচরণে জড়িত থাকার জন্য প্রাপ্ত কোনও পদ্ধতির বা আমন্ত্রণের সম্পূর্ণ বিবরণ এসিইউর কাছে প্রকাশ করতে ব্যর্থ।

আইটিসির জেনারেল ম্যানেজার - ইন্টিগ্রিটি ইউনিট, অ্যালেক্স মার্শাল বলেছেন, নুওয়ান এক দশক দীর্ঘ আন্তর্জাতিক ক্যারিয়ারে দুর্নীতিবিরোধী কয়েকটি অধিবেশনে অংশ নিয়ে শ্রীলংকার হয়ে ১২৫ টি ম্যাচ খেলেছিল। জাতীয় কোচ হিসাবে তার ভূমিকায় রোল মডেল হওয়া উচিত ছিল। পরিবর্তে, তিনি দুর্নীতিবাজদের সঙ্গে জড়িত হয়ে অন্যকে দুর্নীতি যুক্ত করার চেষ্টা করেছিলেন।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড