• বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

একই দিনে দুইবার নামিবিয়ার কাছে হারল উগান্ডা

  ক্রীড়া ডেস্ক

০৬ এপ্রিল ২০২১, ১৩:২৮
উগান্ডা-নামিবিয়ার ম্যাচ
উগান্ডা-নামিবিয়ার ম্যাচ। (ছবি: সংগৃহীত)

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্টে একদিনে দুইটি করে ম্যাচ হওয়া নতুন কিছু নয়। প্রায় সব টি-টুয়েন্টি লিগেই একটি ম্যাচ শেষ হওয়ার পর শুরু হয় দিনের দ্বিতীয় ম্যাচ। তবে সেখানে দুই ম্যাচে মাঠে নামে ভিন্ন চারটি দল। সেদিক থেকে বেশ আলাদাই বলতে হবে নামিবিয়া ও উগান্ডাকে।

তারা একই দিনে খেলেছে দুইটি আন্তর্জাতিক তি-টুয়েন্টি ম্যাচ, একটি শেষ হওয়ার খানিক পরেই আরেকটি। আর সে দুই ম্যাচেই জয়ী দলের নাম অভিন্ন, দুইবারই উগান্ডাকে হারিয়ে তিন ম্যাচ সিরিজটি ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে নামিবিয়া। প্রথমটি বৃষ্টি আইনে ২০ রান ও পরেরটি ৬৫ রানের বড় ব্যবধানে জিতেছে তারা।

গত শনিবার উগান্ডা-নামিবিয়ার মধ্যকার ম্যাচ দিয়েই মাঠে ফেরে সহযোগী সদস্য দেশগুলোর আন্তর্জাতিক ক্রিকেট। সেদিন উগান্ডার করা ১৩৪ রান মাত্র ৩ উইকেট হারিয়ে ৩১ বল আগেই টপকে গিয়েছিল নামিবিয়া। আর সোমবার তারা উগান্ডাকে দিয়েছে হোয়াইটওয়াশের স্বাদ।

নামিবিয়ার ওয়ান্ডারার্স ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হয় সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ। যেখানে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রানের সংগ্রহ দাঁড় করায় নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪০ রান করেন জেজে স্মিট। এছাড়া ৩৩ রানে অপরাজিত থাকেন মিশেল ডু প্রিজ।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উগান্ডা ১২.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৬৫ রান করতেই আসে বৃষ্টি। ডাক-ওয়ার্থ লুইস মেথডে দেখা যায়, এসময় তাদের জয়ের জন্য করতে হতো ৮৬ রান। ফলে ২০ রানের ব্যবধানে জিতে যায় নামিবিয়া। ম্যাচসেরা নির্বাচিত হন স্মিট।

পরে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় ছিল শেষ ম্যাচের সূচি। সেই ম্যাচেও আগে ব্যাট করে নামিবিয়া। এবার তারা দাঁড় করায় ৩ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ। যেখানে মূল অবদান রাখেন ক্রেইগ উইলিয়ামস। সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে তিনি আউট হন ৪৯ বলে ৮১ রান করে। তখনও বাকি ছিল ইনিংসের ২৬টি বল।

এছাড়া দ্বিতীয় ম্যাচের নায়ক জেজে স্মিট ৩ চার ও ২ ছয়ের মারে মাত্র ১৩ বলে খেলেন ৩৫ রানের ঝড়ো ইনিংস। উইকেটরক্ষক জন পিয়েরে কোৎজে করেন ৩৭ রান। উগান্ডার পক্ষে ২ উইকেট নেন কেনেথ ওয়াইসওয়া।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে এবার উগান্ডার ইনিংস থামে নির্ধারিত ২০ ওভারে ১২৪ রানে অলআউট হওয়ার মাধ্যমে। যার ফলে ৬৫ রানের ব্যবধানে জয় পায় নামিবিয়া। উগান্ডার হয়ে ১৭ বলে ৩৩ রান করেন রিয়াজাত আলি শাহ।

নামিবিয়ার পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন তানজেনি লুঙ্গামেনি ও জান ফ্রাইলিংক। তবে ম্যাচসেরার পুরস্কার জেতেন ৮১ রান করে উইলিয়ামস।

আগামী ৭ ও ৮ এপ্রিল দুইটি আনঅফিসিয়াল ওয়ানডে খেলবে দুই দল।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড