• শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফের যে কারণে শিরোপা জিততে পারে মুম্বাই

  ক্রীড়া ডেস্ক

০৬ এপ্রিল ২০২১, ১২:৫৫
শিরোপা হাতে মুম্বাই ইন্ডিয়ানস
শিরোপা হাতে মুম্বাই ইন্ডিয়ানস। (ছবি: সংগৃহীত)

৯ এপ্রিল থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ক্রিকেটের চতুর্দশ আসর। চেন্নাইয়ের মাঠে উদ্বোধনী ম্যাচে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

মুম্বাইয়ের সামনে এবার সুযোগ আইপিএলের প্রথম দল হিসেবে হ্যাটট্রিক শিরোপা জেতার। টুর্নামেন্টের গত দুই আসরেই চ্যাম্পিয়ন হয়েছে তারা। বলা ভালো, গত চার আসরের মধ্যে তিনবারই ট্রফি গেছে মুম্বাইয়ের কেবিনেটে।

এবারও শিরোপার জোর দাবিদার তারা। কেননা চ্যাম্পিয়ন হওয়ার মতো যথেষ্ঠ গোলাবারুদ রয়েছে তাদের দলে। জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানিয়েছে, যে কারণে এবারও শিরোপা জিততে পারে মুম্বাই ইন্ডিয়ানস।

এর মধ্যে অন্যতম প্রধান কারণ হলো তাদের ব্যাটিং। মুম্বাইয়ের ব্যাটিং অর্ডারে শীর্ষ সাত ব্যাটসম্যানের মধ্যে পাঁচজনই খেলেছেন সদ্য সমাপ্ত ভারত-ইংল্যান্ড সিরিজে। তারা হলেন রোহিত শর্মা, ইশান কিশান, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়া। অন্য দুজন হলেন কুইন্টন ডি কক এবং কাইরন পোলার্ড।

ব্যাটিংয়ে প্রায় সবাই রয়েছেন দুর্দান্ত ফর্মে। আইপিএলে অতীত পরিসংখ্যান কিংবা কুড়ি ওভার ক্রিকেটে তাদের সাহসী ব্যাটিংই বাড়তি আশা জাগাচ্ছে মুম্বাই ভক্তদের মনে। গত আসরে মূলত নির্ভরযোগ্য ব্যাটিংয়ের কারণেই চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

তরুণ ইশান কিশান একাই হাঁকিয়েছিলেন ৩০টি ছক্কা। এছাড়া তিনজন আলাদা ব্যাটসম্যান (ইশান, সূর্যকুমার ও ডি কক) এর ব্যাট থেকে আসে ৪টি করে হাফসেঞ্চুরি। সবাই ছিলেন দুর্দান্ত ফর্মে, মাত্র দুইজন ব্যাটসম্যানের স্ট্রাইকরেট ছিল ১৪০ এর নিচে। যে কারণে ক্রিস লিনের মতো খুনে ব্যাটসম্যানও সুযোগ পাননি একাদশে।

ব্যাটিংয়ে শক্তি বেশি দেখে মনে করার কারণ নেই যে বোলিংয়ে হয়তো ঢিলেমি করেছে মুম্বাই। জাসপ্রিত বুমরাহ, ট্রেন্ট বোল্টের সঙ্গে এবার যোগ করা হয়েছে নিউজিল্যান্ডের গতিতারকা অ্যাডাম মিলনেকে। এছাড়া দক্ষিণ আফ্রিকার বাঁহাতি পেসার মার্কো জানসেনও রয়েছেন দলে।

অস্ট্রেলিয়ার জেমস প্যাটিনসনকে এবার ছেড়ে দিয়েছে মুম্বাই। ফলে বোল্ট-বুমরাহর সঙ্গে একাদশে দেখা যাবে মিলনে অথবা নাথান কাউল্টার নাইলের একজনকে। স্পিন ডিপার্টমেন্টে অভিজ্ঞতার ঘাটতি পুষিয়ে নিতে এবার দলে ভেড়ানো হয়েছে অভিজ্ঞ লেগস্পিনার পিয়ুশ চাওলাকে।

পাশাপাশি অলরাউন্ডারদের মধ্যে ক্রুনাল পান্ডিয়া, কাইরল পোলার্ড এবং হার্দিক পান্ডিয়াও করতে পারেন দলের জন্য গুরুত্বপূর্ণ বোলিং। এছাড়া ব্যাকআপ খেলোয়াড় হিসেবে রয়েছেন ধাওয়াল কুলকার্নি, বাঁহাতি স্পিনার অনুকুল রয়, মহসিন খান এবং অর্জুন টেন্ডুলকার।

মুম্বাইয়ের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ইশান কিশান, সূর্যকুমার যাদব, কাইরন পোলার্ড, হার্দিক পান্ডিয়া, ক্রুনাল পান্ডিয়া, নাথান কাউল্টাল নাইল, রাহুল চাহারা, ট্রেন্ট বোল্ট ও জাসপ্রিত বুমরাহ।

কোচিং স্টাফ: মাহেলা জয়াবর্ধনে (হেড কোচ), জহির খান (ক্রিকেট অপারেশনস পরিচালক), শেন বন্ড (বোলিং কোচ), রবিন সিং (ব্যাটিং কোচ), জেমস প্যামেন্ট (ফিল্ডিং কোচ)।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড