• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে পাইলটের ‘আউট নিয়ে নাটক’

  ক্রীড়া ডেস্ক

০৮ মার্চ ২০২১, ১২:১৪
মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথে পাইলট
মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথে পাইলটকে আটকান ইংলিশ দলপতি। (ছবি: সংগৃহীত)

এলবিডব্লিউয়ের আবেদনে আঙুল তুলে দেন আম্পায়ার। হতাশ বদনে মাঠ ছাড়তে থাকেন খালেদ মাসুদ পাইলট। এ সময়ই ঘটে মনে রাখার মতো এক ঘটনা। ক্রিকেট যে ভদ্রলোকের খেলা, আরও একবার প্রমাণ রাখলো রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে বাংলাদেশ লেজেন্ডস আর ইংল্যান্ড লেজেন্ডসের মধ্যকার ম্যাচটি।

টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল মোহাম্মদ রফিকের দল। ইংলিশ বোলারদের তোপে ৫৫ রানেই হারিয়ে বসে ৫ উইকেট। এমন বিপদের মুখে দলকে টেনে তোলার দায়িত্ব নেন খালেদ মাসুদ পাইলট আর মুশফিকুর রহমান।

পাইলট বেশ দেখেশুনে খেলছিলেন। বাংলাদেশ ইনিংসের ১২তম ওভারের ঘটনা। ১২ বলে ৯ রান নিয়ে ব্যাটিংয়ে ছিলেন পাইলট। এমন সময় স্পিনার ক্রিস সফিল্ডকে সুইপ করতে গিয়ে প্যাডে বল লেগে যায় উইকেটরক্ষক এই ব্যাটসম্যানের।

সঙ্গে সঙ্গেই আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু বলটি লেগেছিল পাইলটের ব্যাটে। তাই মাথা নাড়তে নাড়তে মাঠ ছাড়ছিলেন তিনি। বিষয়টি চোখে পড়ে ইংলিশ লিজেন্ডস দলের অধিনায়ক কেভিন পিটারসেনের।

মাঠ থেকে বেরিয়ে যাওয়ার পথে পাইলটকে আটকান ইংলিশ দলপতি। আম্পায়ারের কাছে আবেদন করেন তার আউটের সিদ্ধান্ত প্রত্যাহার করে নিতে। ইংলিশ খেলোয়াড়দের এমন আচরণ, রীতিমত প্রশংসা কুড়াচ্ছে।

এই পাইলটের ব্যাটে চড়েই শেষ পর্যন্ত বিপর্যয় কাটিয়ে ১১৩ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ লিজেন্ডস। পাইলট ৩৯ বলে ৩ বাউন্ডারিতে ৩১ রান করে শেষ পর্যন্ত আহত হয়ে মাঠ ছাড়েন। মুশফিকুর রহমান অপরাজিত ছিলেন ২৬ বলে ৩০ রানে।

যদিও টানা দ্বিতীয় হার এড়াতে পারেনি বাংলাদেশ লিজেন্ডস। ভারতের পর ইংল্যান্ড লিজেন্ডসও পাত্তা দেয়নি তাদের। কেভিন পিটারসেন, ড্যারেন মাদিদের ব্যাটে ৬ ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় ইংলিশরা।

ফিল মাস্টার্ড ১৬ বলে ২৭ রানে আলমগীর কবিরের শিকার হন। পিটারসেন ১৭ বলে ৪২ রানের ঝড় তুলে হন মোহাম্মদ রফিকের বলে বোল্ড। আরেক ব্যাটসম্যান ক্রিস সফিল্ডকে এলবিডব্লিউ করেছেন বাঁহাতি এই স্পিনার। তবে ৩২ বলে ৩২ রান করে বিজয়ীর বেশেই মাঠ ছেড়েছেন মাদি।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড