• রোববার, ০৭ মার্চ ২০২১, ২২ ফাল্গুন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘বাবার জন্য নয়, স্কিলের কারণেই তাকে নিয়েছি’

  ক্রীড়া ডেস্ক

১৯ ফেব্রুয়ারি ২০২১, ১৪:১৭
অর্জুন টেন্ডুলকার
অর্জুন টেন্ডুলকার। (ছবি: সংগৃহীত)

শচিন টেন্ডুলারের ছেলে অর্জুন টেন্ডুলকার। এবারই প্রথমবারেরমত আইপিএল নিলামে তালিকাভূক্ত হয়েছিলেন। কিন্তু চেন্নাইতে অনুষ্ঠিত নিলামে দেখা গেলো, অর্জুনের নামই উঠছে না। শেষ পর্যন্ত উঠলো। সর্বশেষ নাম হিসেবে উঠানো হলো অর্জুন টেন্ডুলকারের নাম।

ভিত্তিমূল্য ছিল ২০ লাখ রুপি। অর্জুনের নাম উঠতেই প্যাডল তুললো মুম্বাই। আর কেউ আগ্রহই দেখালো না তাকে নিয়ে। যার ফলে ২০ লাখ রুপিতেই অর্জুনকে কিনে নিলো মুম্বাই ইন্ডিয়ান্স।

এই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়েই আইপিএল খেলেছিলেন শচিন টেন্ডুলকার। খেলা ছাড়ার পর এখন মুম্বাই ইন্ডিয়ান্সের মেন্টর তিনি। তবে শচিনের ছেলে হওয়ার কারণে ২১ বছর বয়সী অর্জুনকে দলে নেয়া হয়নি বলে মন্তব্য করলেন মুম্বাইয়ের কোচ মাহেলা জয়াবর্ধনে। অর্জুনকে দলে নেয়া হয়েছে স্রেফ তার স্কিলের কারণেই।

গত বছর আইপিএলের সময় মুম্বাই ইন্ডিয়ান্সের নেট বোলার ছিলেন অর্জুন টেন্ডুলকার। শুধু তাই নয়, ভারতের জাতীয় দলের নেটেও বেশ কয়েকবার বোলিং করেছেন তিনি।

সৈয়দ মোস্তাক আলী ট্রফিতেই গত মাসে সিনিয়র ক্যারিয়ারের অভিষেক ঘটে অর্জুন টেন্ডুলকারের। ৯.৫৭ ইকনোমি রেটে ২টি উইকেট নিয়েছেন তিনি।

অর্জুনকে মুম্বাই দলে নেয়ার পরই অবশ্য নেট দুনিয়ায় সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। সমালোচনাকারীরা বলছেন, বাবা রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের সেটআপে। সে কারণেই সুযোগ পেয়েছেন ছেলে।

কিন্তু প্রধান কোচ মাহেলা জয়াবর্ধনে, ক্রিকেট অপারেশন্সের ডিরেক্টর জহির খান এবং মালিক আকাশ আম্বানি বললেন, ‘একজন তরুণ ক্রিকেটারকে তার স্কিলের জন্য সুযোগ দেয়া উচিৎ। আমরা তার স্কিল দেখেই দলে নিয়েছি। অন্য কোনো কারণে নয়। সে নিজের স্কিল প্রমাণ করতে পারলে একাদশেও সুযোগ পাবে।’

আরও পড়ুন : আফ্রিদির শিষ্য হতে চান রশিদ খান

জয়াবর্ধনে বলেন, ‘বাবা শচিনের কারণে তার মাথার ওপর বড় ধরনের একটি ট্যাগ লেগে আছে। কিন্তু সৌভাগ্যক্রমে অর্জুন হচ্ছে একজন বোলার। ব্যাটসম্যান নয়। সুতরাং, অর্জুন যদি ভালো বল করতে পারে, তাহলে শচিনই সবচেয়ে বেশি সৌভাগ্যবান হবেন। আমি মনে করি, অর্জনের জন্য এখন শেখার বড় একটি সময় এবং এটা শেখার একটি প্রক্রিয়া। তাকে সেই সুযোগটা আমরা দিয়েছি।’

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড